বাসস ক্রীড়া-৯ : রোববার থেকে স্টেডিয়ামে ১০০০ দর্শক প্রবেশের অনুমোদন দিল ইতালি ক্রীড়া মন্ত্রণালয়

114

বাসস ক্রীড়া-৯
ফুটবল-সিরি এ-ইতালী-ভাইরাস
রোববার থেকে স্টেডিয়ামে ১০০০ দর্শক প্রবেশের অনুমোদন দিল ইতালি ক্রীড়া মন্ত্রণালয়
রোম, ১৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): ইতালিতে উন্মুক্ত যে কোন ক্রীড়া অনুষ্ঠানে সর্বোচ্চ এক হাজার দর্শক সমাগমের অনুমতি দিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো স্পাডাফোরা। সিরি এ ফুটবল শুরুর প্রাককালে আজ শুক্রবার তিনি এমন ঘোষণা দেন।
রোববার থেকে এই নির্দেশনা কার্যকর হবে। সুতরাং শনিবার সিরি এ লীগের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে দর্শকশুন্য স্টেডিয়ামে। এ দিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথমটিতে ফিওরেন্টিনার মোকাবেলা করবে তুরিনো। অপর ম্যাচে রোমার মুখোমুখি হবে ভেরোনা। পরের দিন রোববার ময়দানী লড়াইয়ে নামবে ৯ বারের লীগ চ্যম্পিয়ন জুভেন্টাস। তুরিনে সাম্পদোরিয়ার মোকাবেলা করবে চ্যাম্পিয়নরা।
অবশ্য স্পাডাফোরার কেবল টেনিসের কথা উল্লেখ করেছেন। সোমবার পর্যন্ত রোমে চলবে ডব্লিউটিএ ও এটিপি ইতালীয়ান ওপেন। মন্ত্রী বলেন,‘ সেমি-ফাইনাল ও ফাইনাল থেকে ১০০০ দর্শক সব ধরনের খেলায় উপস্থিত হতে পারবে। তবে আউটডোরের ওইসব খেলায় কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি। যে সব আয়োজক স্টেডিয়ামগুলোকে আংশিক খুলে দিতে চায় তাদেরকে অবশ্যই সামাজিক দূরত্ব, মাস্ক এবং আসন সংরক্ষন বিধি মেনে চলতে হবে।
দীর্ঘ ছয় মাস পর প্রতিযোগিতায় ফিরতে যাওয়া রাফায়েল নাদালের উপস্থিতি সত্বেও মাঠ উন্মুক্ত না করাকে ‘অন্যায়’ বলেছেন মাস্টার্সের আয়োজকরা। অথচ ১০ দিনেরও কম সময়ের মধ্য শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে স্বাগত জানানো হবে দর্শকদের।
এদিকে ফুটবল ক্লাবগুলোও আর্থিক ক্ষতি থেকে মুক্তির জন্য মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়ার দাবী জানিয়ে আসছে। ধাপে ধাপে ছয়মাসের মধ্যে সবগুলো স্টেডিয়াম পুনরায় খুলে দেয়ারও দাবী তাদের।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪০/স্বব