মার্শেইকে হারিয়ে ৪১ বছর অপেক্ষার অবসান ঘটাল সেন্ট এতিয়েন

236

মার্সেই, ১৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): ১৯৭৯ সালের পর মার্শেই সফরে প্রথম জয়ের দেখা পেয়েছে সেন্ট এতিয়েন। বৃহস্পতিবার লীগ ওয়ানের ম্যাচে তারা ২-০ গোলে মার্শেইকে পরাজিত করেছে। দিকভ্রান্ত স্বাগতিক মার্শেইয়ের বিপক্ষে সফরকারী দলের হয়ে গোল করেছেন রোমেইন হামুমা ও ডেনিস বুয়াঙ্গা।
আন্দ্রে ভিয়াস-বোয়াসের দলের জন্য এটি একটি বাজে হার। কারন সপ্তাহের শেষ ভাগেই শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে দিয়েছিল তার শিষ্যরা। যদিও রাজধানীতে পেশী শক্তির ওই ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ থাকার কারণে বৃহস্পতিবার খেলতে পারেননি ফরোয়ার্ড দারিও বেনেডেটো ও লেফট ব্যাক ও জর্ডান আমাভি।
ওই ম্যাচে হাঙ্গামার কেন্দ্রে ছিলেন ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ। তার বিরুদ্ধে বর্নবাদী আচরণের অভিযোগ তুলেছেন পিএসজির ব্রাজিলীয় সুপার স্টার নেইমার। করোনার কারণে মাত্র এক হাজার দর্শকের উপস্থিতিতে ওই ম্যাচের শুরু থেকেই অবশ্য খেলেছেন গঞ্জালেজ।
এই জয়ে পুরো তিন পয়েন্ট সংগ্রহের মাধ্যমে লেস ভার্টসরা পৌঁছে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। কারণ এই মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত আছে ক্লদে পুয়েলসের দলটি।
ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের সুচনা করেন উইঙ্গার হামুমা। ইয়ান ম্যাকনের নীচু ক্রসের বল সাইড ভলিতে জালে জড়ান তিনি (০-১)।
দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যেই গোলের সেরা সুযোগটি পেয়েছিল স্বাগতিক মার্শেই। ১৯ বছর বয়সি নাথান একের শটের বলটি ফিরে যায় ক্রসবারে লেগে। গ্যাবনের আন্তর্জাতিক লেফট উইঙ্গার বুয়াঙ্গা শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে গোল করে ব্যবধান দ্বিগুনের মাধ্যমে অবসান ঘটান দলটির ৪১ বছরের অপেক্ষার। স্টিভ মান্দান্দার পাসের বল পেয়ে লক্ষ্যভেদ করেছেন তিনি (০-২)।