করোনায় সিলেট বিভাগে একদিনে সুস্থ ১শ’ জন

224

সিলেট, ১৮ সেপ্টেম্বর, ২০২০(বাসস): সিলেট বিভাগে গত ২৪ ঘন্টা অর্থাৎ একদিনে মহামারি করোনায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১০০ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪৮ জন এবং একই সময়ে মৃত্যু বরন করেছেন দুইজন।
শুক্রবার সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানায়, গত একদিনে সুস্থ হওয়া ১০০ জনের মধ্যে সিলেট জেলার ৪৮ জন, সুনামগঞ্জের ১২ জন, হবিগঞ্জের ৫ এবং মৌলভীবাজারের ৩৫ জন রয়েছেন। এ নিয়ে মোট সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৭৩৭ জন। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৩১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৯৭৬ জন, হবিগঞ্জে ১ হাজার ২৫২ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৪৭৮ জন সুস্থ হয়েছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৩৫ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারের ২ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২১৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৫৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৮৬, হবিগঞ্জে ১ হাজার ৭০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১১ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৬৫৮ জন। এরমধ্যে ১২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে।
অন্যদিকে চলতি বছরের ১০ মার্চ থেকে আজ ১৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৭৪৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৮১১ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৩৩ জন।