বাসস দেশ-৪৪ : চট্টগ্রামে চাকরি দেয়ার নামে প্রতারণা : চক্রের মূলহোতা গ্রেফতার

209

বাসস দেশ-৪৪
প্রতারক-গ্রেফতর
চট্টগ্রামে চাকরি দেয়ার নামে প্রতারণা : চক্রের মূলহোতা গ্রেফতার
চট্টগ্রাম, ১৭ সেপ্টেম্বর, ২০২০ (বাসস): চাকরি দেয়ার কথা বলে বেকার যুবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া চক্রের হোতা ইব্রাহিমকে গ্রেফতার করেছে পুলিশ।
ওই প্রতারক চক্রের সদস্যরা চাকুরী দেয়ার নামে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে প্রায় ৭০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ।
বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর চাঁন্দগাও থানার পাকা দোকান এলাকা থেকে তাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের (বন্দর জোন) একটি টিম।
প্রতারক চক্রটি বাংলাদেশ ব্যাংকের উর্ধতন কর্মকর্তা পরিচয়ে ও একজন মহিলাকে বাংলাদেশ ব্যাংকের এইচআর-এ্যাডমিন হিসেবে পরিচয় দিয়ে ২০১৫ সাল থেকে মোটা অংকের এ টাকা হাতিয়ে নেয়।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) এসএম মোস্তাইন হোসেন জানান, ইব্রাহিম চান্দগাঁওয়ের পাকা দোকান এলাকারই বাসিন্দা বলে জানিয়েছেন।
তিনি বলেন, গ্রেফতার ইব্রাহিম প্রতারক চক্রের মূলহোতা। মূলত ইন্টারভিউ নিয়ে এপয়েন্টমেন্ট লেটার পাঠিয়ে ইব্রাহিম ও তার চক্রের সদস্যরা বেকার যুবকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এ পর্যন্ত প্রায় ২০ জন যুবক তাদের প্রতারণার শিকার হয়েছে।
এসএম মোস্তাইন হোসেন জানান, প্রতারক চক্রটি একেক জনের কাছ থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা ও সর্বনিম্ন ১ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়। প্রতারক ইব্রাহীমের বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে ৫ টি প্রতারণার মামলা রয়েছে।
প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
বাসস/জিই/কেএস/এমএমবি/২১০৪/এবিএইচ