লিভারপুলে যোগ দিচ্ছেন থিয়াগো: নিশ্চিত করল বায়ার্ন

409

বার্লিন, ১৭ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলচানতারা লিভারপুলে যোগ দিচ্ছেন। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখের সভাপতি কার্ল হেইঞ্জ রুমেনিগে।
তিনি জার্মান দৈনিক বিল্ডকে বলেন,‘ এফসি বায়ার্ন শেষ পর্যন্ত লিভারপুল এফসির প্রস্তাবে সম্মত হয়েছে। থিয়াগোর বড় ইচ্ছা ছিল ক্যারিয়ার শেষ করার আগে নতুন কিছু করার।’
দুই ক্লাবের মধ্যে চুক্তির অংশ হিসেবে থিয়াগোকে পেতে লিভারপুল প্রাথমিক ফি হিসেবে পরিশোধ করবে ২০ মিলিয়ন পাউন্ড। বায়ার্নের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি রয়েছে।
জার্মান গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী বৃহস্পতিবার বায়ার্ন মিউনিখের অনুশীলনে যোগ দেননি ২৯ বছর বয়সি থিয়াগো। স্পেনের এই আন্তর্জাতিক তারকা ২০১৩ সালে বার্সেলোনা ছেড়ে বায়ার্নে যোগ দিয়েছিলেন। গত মাসের চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল পর্যন্ত তিনি জার্মান এই জায়ান্ট ক্লাবেই কাটিয়েছেন। ওই ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই’কে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা ঘরে তুলে বায়ার্ন মিউনিখ।
রিপোর্ট অনুযায়ী লিভারপুলের মিডফিল্ডার জর্জিনহো উইনাডামের ভবিষ্যতের কারণে ঝুলে গিয়েছিল থিয়াগোর সম্ভাব্য দলবদল। এই বছরেই অ্যানফিল্ডে চুক্তির মেয়াদ শেষ হতে যাওয়া ওই ডাচ তারকা পাড়ি জমাচ্ছেন বার্সেলোনায়।
তারপরও এই বছরেই থিয়াগোকে দলে ভেড়ানোর সিদ্ধান্ত নিয়েছে লিভারপুল। কারণ স্প্যানিশ ওই প্লে মেকারকে পেতে ওত পেতে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডও।