বাসস ক্রীড়া-৭ : শেষ মুহুর্তে ড্রাক্সলারের গোলে মৌসুমের প্রথম জয় পিএসজির

131

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান-পিএসজি
শেষ মুহুর্তে ড্রাক্সলারের গোলে মৌসুমের প্রথম জয় পিএসজির
প্যারিস, ১৭ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): ইনজুরি টাইমে জুলিয়ান ড্রাক্সলারের দেয়া গোলে লীগ ওয়ানের নতুন মৌসুমে প্রথম জয়ের দেখা পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বুধবার রাতে অনুষ্ঠিত লীগ ম্যাচে মিজের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে পিএসজি।
খেলা শেষে পিএসজির কোচ থমাস টাচেল বলেন,‘ আমি খুবই গর্বিত। সত্যিকার অর্থে এটি অসাধারণ। এটি নিয়ে আমাকে আরো ভাবতে হবে। কারণ আমি এখনো বিশ^াস করতে পারছি না।’
এবারের মৌসুমটি বলতে গেলে উদভ্রান্তের মত শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। গতকালের ম্যাচেও ছিল এমন অগোছালো অবস্থা। ম্যাচের ৬৫ তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় পিএসজি। এ সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন সেন্ট্রাল ডিফেন্ডার আবদু দিয়ালো। এটি ছিল এই মৌসুমে ক্লাবটির চতুর্থ লাল কার্ড।
শুধু তাই নয় ম্যাচের অন্তিম সময়ে ৬৩ মিনিটে বদলী হিসেবে মাঠে আসা জুয়ান বার্নাট হাঁটুর ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় পিএসজি। কারণ এর আগেই তারা তিনটি বদলির কোটা শেষ করে ফেলেছে।
টাচেল বলেন,‘ দলের সব সমর্থকরাই গর্ববোধ করতে পারবে। ১১ জনের বিপক্ষে নয় জন হবার পরও আমরা এখনো জয়ের দাবীদার। ম্যাচ চলাকালেই ঘোষনা এসেছে মার্সেই’র বিপক্ষে লাল কার্ড পাওয়া নেইমার, লিয়ান্দ্রো পারেদস ও লেভিন কুরজাওয়ার নিষিদ্ধ হওয়ার বিষয়টি।
এদিকে পিএসজির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে করোনায় আক্রান্ত হওয়ার কারণে এখনো কোয়ারেন্টাইনে রয়েছেন। আর ইনজুরির কারণে স্কোয়াডের বাইরে আছেন থিলো কাহের ও মার্কো ভেরাট্টি।
তবে কোয়ান্টোইন কাটিয়ে দলে ফিরেছেন মাউরো ইকার্দি, সেন্টার ব্যাক মারকুইনহোস ও গোল রক্ষক কাইলর নাভাস।
টাচেল বলেন,‘ আমাদেরকে প্রচুর শ্রম দিতে হয়েছে। আমাদের দলে অনেক পরিবর্তন এসেছে। আমাদেরকে এমন সব খেলোয়াড় ব্যবহার করতে হয়েছে যারা অনুশীলনও করতে পারেনি। অনেকে দীর্ঘ সময় খেলার বাইরে রয়েছে।’
১৯৮৪/৮৫ সালের পর এই প্রথম দুটি হার দিয়ে এবারের লীগ মিশন শুরু করেছে চ্যাম্পিয়ন পিএসজি। প্রথম দুই ম্যাচেই তারা ১-০ গোলে হেরেছে লেন্স ও মার্সেই’র কাছে। তবে বুধবার কিছুটা আধিপত্য বিস্তার করেই খেলছিল পিএসজি। কিন্তু ড্রাক্সলারের গোলটির আগমুহুর্ত পর্যন্ত অনেকটা উদভ্রান্তের মতই ছিল প্যারিস জায়ান্টরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৫/স্বব