সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৪ জন

241

সিলেট, ১৭ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : মহামারি করোনাভাইরাসে সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১২৪ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে একজনের।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১২৪ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ৬০, সুনামগঞ্জ ২০, হবিগঞ্জ ১৫ এবং মৌলভীবাজারের ২৯ জন। নতুন সুস্থদের নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে ৯ হাজার ৬৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৯৮৩, সুনামগঞ্জে ১ হাজার ৯৬৪, হবিগঞ্জে ১২৪৭, মৌলভীবাজারের ১৪৪৩ জন রয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের আরও ৭৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ৩৭, সুনামগঞ্জের ১৯, হবিগঞ্জের ৮ এবং মৌলভীবাজারের ১৫ জন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ১৬৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৫৩৬, সুনামগঞ্জে ২ হাজার ২৭৮, হবিগঞ্জে ১ হাজার ৬৯৭ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২০৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫২ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
অন্যদিকে করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৬৫১ জন। এরমধ্যে ১০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
গত ১০ মার্চ থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৬৭৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৭৭৫ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৯০১ জন।