বাসস দেশ-৩১ : বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ইংরেজি বুলেটিন অক্টোবরে শুরু

114

বাসস দেশ-৩১
চট্টগ্রাম- বিটিভি
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ইংরেজি বুলেটিন অক্টোবরে শুরু
চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রে অক্টোবর মাসে শুরু করা হচ্ছে ইংরেজি সংবাদ বুলেটিন। এজন্য বিটিভি কর্তৃপক্ষ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে।
বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর বাসসকে জানান, আগামী অক্টোবর মাসের প্রথম দিকে ইংরেজি বুলেটিন শুরু করার পরিকল্পনা রয়েছে। এজন্য সংবাদ পাঠক-পাঠিকাদের চূড়ান্ত অডিশনও সম্পন্ন হয়েছে। বেশ ক’জন ভালো পাঠক-পাঠিকা অডিশনে অংশ নিয়েছেন।
জানা গেছে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার সময় বাড়ানোর পর থেকে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ ইংরেজি সংবাদ বুলেটিন চালুর জন্য কর্তৃপক্ষকে তাগাদা দিয়ে আসছেন। তিনি সম্ভাব্য কম সময়ের মধ্যে ইংরেজি বুলেটিন শুরু করার ওপর জোর দেন। এর জের ধরে গত ২১ আগস্ট থেকে সংবাদ পাঠক-পাঠিকাদের তিনদিন ধরে প্রাথমিক অডিশন নেওয়া হয়।
এতে মোট ১৬৫ জন অংশগ্রহণ করেন। প্রাথমিক অডিশনে উত্তীর্ণদের চূড়ান্ত অডিশন নেওয়া হয় ১২ সেপ্টেম্বর। বিচারক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. অনুপম সেন, অধ্যাপক ড. মোহীত উল আলম এবং কবি ও সাংবাদিক আবুল মোমেন। বিটিভির উপ-মহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর চট্টগ্রামে অবস্থান করে অডিশনের পুরো কার্যক্রম মনিটর করেন।
বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য বাসসকে বলেন, চূড়ান্ত অডিশনের ফলাফল শিগগির প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে রাত ৯ টায় এ বুলেটিনের সময় নির্ধারণ করা হয়েছে।
বাসস/জিই/কেএস/কেসি/১৯০০/-এএএ