বাসস দেশ-৩৭ : ইউজিসি এবং ইউনিভার্সিটি অব জর্জিয়ার মধ্যে শিগগিরই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে

700

বাসস দেশ-৩৭
ইউজিসি- সমঝোতা স্মারক
ইউজিসি এবং ইউনিভার্সিটি অব জর্জিয়ার মধ্যে শিগগিরই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে
ঢাকা, ৩১ জুলাই ২০১৮ (বাসস) : বাংলাদেশের কৃষি বিশ^বিদ্যালয়সমূহের শিক্ষার্থীদের বৃত্তি, প্রশিক্ষণ এবং ইনটার্নশিপ সুবিধাদি প্রদানের প্রস্তাব দিয়েছে ইউনিভার্সিটি অব জর্জিয়া।
এক্ষেত্রে বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং ইউনিভার্সিটি অব জর্জিয়ার মধ্যে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।
বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সাথে আজ মঙ্গলবার তার কার্যালয়ে ইউনিভার্সিটি অব জর্জিয়ার অধ্যাপক অমরিত বার্ট-এর সৌজন্য সাক্ষাতকালে এসব বিষয়ে আলোচনা হয়।
বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
অধ্যাপক বার্ট বলেন, ‘ইউনিভার্সিটি অব জর্জিয়া শিক্ষক-শিক্ষার্থী বিনিময় এবং বাংলাদেশের বিশ^বিদ্যালয়সমূহের সাথে গবেষণা সহযোগিতা প্রতিষ্ঠা করতে চায়।’
অধ্যাপক আবদুল মান্নান বলেন, ‘কৃষি খাতে আমাদের প্রচুর সমস্যা রয়েছে এবং এর সমাধান করা প্রয়োজন। শিক্ষক-শিক্ষার্থী ও গবেষকবৃন্দ এ ধরনের এক্সেঞ্জ প্রোগ্রাম থেকে খুবই উপকৃত হবেন। পাশাপাশি, বাংলাদেশের কৃষি শিক্ষার মানোন্নয়নে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
বৈঠককালে শেরেবাংলা কৃষি বিশ^বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মো. এ এম শাহাবুদ্দিন এবং এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি’র আফসানা পারভীন অধ্যাপক অমরিত বার্টকে সহযোগিতা করেন।
ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন এবং সচিব ড. মো. খালেদ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমকে/২০২২/শহক