জয়পুরহাটে সড়ক বিভাগের প্রায় ২শ কোটি টাকা উন্নয়ন প্রকল্প চলমান

317

জয়পুরহাট, ১৬ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সড়ক ও জনপদ বিভাগ জয়পুরহাট জেলায় প্রায় ২শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পগুলোর কাজ দ্রুত বাস্তবায়নের তাগিদ প্রদান করেছেন জয়পুরহাট-২ আসনের এমপি ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
স্থানী য় সড়ক ও জনপদ বিভাগ সূত্র বাসস’কে জানায়, জেলায় বর্তমানে তিনটি প্রকল্প চলমান রয়েছে। এ গুলোর মধ্যে রয়েছে জয়পুরহাট-আক্কেলপুর হয়ে বদলগাছী পর্যন্ত সড়ক উন্নত করণ। এতে ব্যয় ধরা হয়েছে ২৮ কোটি টাকা। জয়পুরহাট-পাঁচবিবি সড়ক ও বাইপাস ভায়া হিচমী পর্যন্ত উন্নত করণ। এ কাজে ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা। এ ছাড়াও জয়পুরহাট-মোকামতলা সড়কের জয়পুরহাট অংশের উন্নত করণ কাজ যাতে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি টাকা। প্রকল্প গুলোর কাজ যথা সময়ে শুরু হলেও বৃষ্টিপাতের কারণে কাজের অগ্রগতি তেমন হয়নি। ইতোমধ্যে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করা হলেও প্রকল্প বাস্তবায়নে ধীর গতিতে উদ্বেগ প্রকাশ করেছেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি মঙ্গলবার রাতে আকষ্মিকভাবে উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন জেলা শহরের সড়ক গুলোর বেহালদশা পরিদর্শন করেন। জেলা বাসীর কষ্ট লাঘবে প্রকল্প গুলোর কাজ দ্রুত সমাপ্ত করার তাগাদা প্রদান করেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ সময় পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেনসহ অন্যান্য বিভাগের কর্মকর্তারা সঙ্গে ছিলেন।
প্রকল্প বাস্তবায়নে ধীর গতির বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন বলেন, প্রকল্প বাস্তবায়নের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাগাদা পত্র দেওয়া হয়েছে।