সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

366

সিলেট, ১৫ সেপ্টেম্বর, ২০২০ (বাসস): মালবাহী ট্রেনের ট্যাঙ্কলরি লাইনচ্যুত হয়ে প্রায় সাড়ে ৩ ঘন্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।
আজ দুপুর পোনে ১২টার দিকে লাইনচ্যুত ট্রেনের লরিটি উদ্ধার করে মৌলভীবাজারের কুলাউড়া জংশন থেকে আসা উদ্ধারকারী ট্রেন।
কুলাউড়া রেলওয়ে স্টেশনের লকো ইনচার্জ দুলাল চন্দ্র দাস জানান, ট্রেনের ২৪টি বগির একটি লাইনচ্যুত হয়েছিল। ট্যাঙ্কলরিগুলো উদ্ধার করে ২১টি পার্শ্ববর্তী মাইজগাঁও রেলওয়ে স্টেশনে এবং তিনটি কুলাউড়া উপজেলাধীন বরমচাল স্টেশনে নেয়া হয়েছে। তবে লাইন মেরামত করে প্রায় ঘণ্টা খানেক পর বেলা ১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
সিলেট রেলওয়ে স্টেশন ব্যবস্থাপক মো. খলিলুর রহমান জানান, সিলেট থেকে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি ১০টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। দুর্ঘটনার কারণে কিছুটা বিলম্বে জ্বালানি বহনকারী ট্রেনটি উদ্ধারের আগেই ১০টা ৫৫ মিনিটে সিলেট ছেড়ে মাইজগাঁও গিয়ে থামে। দুর্ঘটনাকবলিত স্থান পুরোপুরি মেরামতের পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়,এ ছাড়া ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস দূর্ঘটনার কারণে ছেড়ে যেতে প্রায় ঘন্টাখানেক সময় বিলম্ব হয় বলে তিনি জানান।
এর আগে সকাল সাড়ে ৮টায় সিলেট থেকে ছেড়ে যাওয়ার পর মাইজগাঁও রেলস্টেশন এলাকার কালাকাঠি মোড়ে ৯৫২ নম্বর মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হয়। তেলের খালি ট্যাঙ্কলরি নিয়ে ট্রেনটি মাইজগাঁও রেলস্টেশন ছেড়ে কালাকাঠি এলাকায় যাওয়ার পর লাইনচ্যুত হয়। এতে সারাদেশের সঙ্গে প্রায় সাড়ে তিন ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ ছিল, এ রিপোর্টে লেখা পর্যন্ত সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।