বাসস দেশ-২ : বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহি বোর্ডের সদস্য নির্বাচিত

127

বাসস দেশ-২
ইউএনডিপি-সদস্য
বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহি বোর্ডের সদস্য নির্বাচিত
ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থা ইউএনডিপি, ইউএনএফপিএ, ইউএনওপিএস এর নির্বাহি বোর্ডে সদস্য নির্বাচিত হয়েছে।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১-২০২৩ মেয়াদের জন্য গঠিত কমিটির নির্বাচনে বাংলাদেশ ৫৪ ভোটের মধ্যে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। নির্বাচনে একটি মাত্র সদস্য দেশ ভোট দানে বিরত থাকে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, পহেলা জানুয়ারি ২০২১ থেকে নব-নির্বাচিত এই নির্বাহি বোর্ড কাজ শুরু করবে।
৫৪ সদস্য বিশিষ্ট জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিল (ইকোসক) এর ৮টি অঙ্গ সংস্থার এই নির্বাচন জাতিসংঘ সদরদপ্তরে সরাসরি ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রা এবং জাতিসংঘের সংস্থাসমূহ ও তার কার্যনির্বাহি বোর্ডসমূহের সাথে ঘনিষ্টভাবে কাজ করার কারণে বাংলাদেশ সুদৃঢ় উত্তরাধিকার, বিশ্বাস ও আস্থার যে সম্পর্ক অর্জন করেছে এ বিজয় তারই বহিঃপ্রকাশ।
উল্লেখ্য, বাংলাদেশ বর্তমানেও ইউনিসেফ ও ইউএন উইমেন এর নির্বাহি বোর্ডের সদস্য। এছাড়া জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বর্তমানে ইউনিসেফ নির্বাহি বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।
বাসস/সবি/এমএসএইচ/১২৩০/-আসাচৌ