বাসস ক্রীড়া-১৫ : বাংলাদেশের সফরের শর্তগুলো এসএলসিকে পুনর্বিবেচনা করতে বললেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী

187

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-শ্রীলংকা
বাংলাদেশের সফরের শর্তগুলো এসএলসিকে পুনর্বিবেচনা করতে বললেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী
ঢাকা, ১৪ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দেয়া শর্তগুলো পুর্নবিবেচনা করতে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের(এসএলসি) প্রতি অনুরোধ জানিয়েছেন তেশটির যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রিপরিষদ মন্ত্রী নমাল রাজাপাকসা।
সফর নিয়ে শ্রীলংকার দেয়া শর্তাবলী আজ প্রত্যাখান করে বিসিবি। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এমন শর্তাবলীকে ‘বরল’ বলে অভিহিত করেন এবং বলেন, এমন শর্তে শ্রীলংকা সফর সম্ভব নয়।
বিসিবি সভাপতির এমন বক্তব্যের পর, টুইটারের মাধ্যমে নিজ দেশের বোর্ডকে বিষয়টি নিয়ে পুনরায় পর্যালোচনা করতে বলেন রাজাপাকসা।
টুইটারে রাজাপাকসা বলেন, ‘আমরা সবাই জানি যে কোভিড-১৯ মহামারী এখনও বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান, এই অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তবে এই অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে বলেছি কোভিড টাস্ক ফোর্সের সাথে আলোচনা করে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করতে।’
সমস্যাটি হল শ্রীলংকা সফরে বাংলাদেশের খেলোয়াড়দের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং সেই সময় কঠোর প্রটোকল মেনে হোটেলের মধ্যে বন্দি থাকতে হবে তাদের। তাই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকলে, সিরিজের জন্য প্রস্তুতি নেয়া কঠিন হয়ে যাবে। কোভিড-১৯এর প্রার্দুভাবের পর থেকেই বাংলাদেশের খেলোয়াড়রা ক্রিকেট থেকে দূরে আছেন।
প্রাথমিকভাবে বিসিবি জানিয়েছিলো, আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলংকায় পৌঁছে সাতদিনের কোয়ারেন্টাইনে থাকতে চায় এবং পরের দিন থেকে অনুশীলনে নামতে চায়। সম্ভাব্য সুচি অনুযায়ী ২৩ অক্টোবর থেকে সিরিজ শুরু হবার কথা ছিল।
এসএলসি-র নতুন শর্তে দেখা গেছে, বাংলাদেশ দলটি কোচিং স্টাফসহ ৩০জন সদস্যের বেশি হত পারবে না। দলের সদস্য সংখ্যা বেশি হবার কারন- বিসিবির পরিকল্পনায় ছিলো জাতীয় দলের সাথে হাই পারফরমেন্স দলের শ্রীলংকা সফরের। যা শ্রীলংকাকে সমস্যায় ফেলে দেয়।
বাসস/এএমটি/১৯৫৫/স্বব