হকি ফেডারেশনের কার্য্য নির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক কাল

225

ঢাকা, ১৪ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) কার্য্যনিবাহী কমিটির গুরুত্বপুর্ন বৈঠক অনুষ্ঠিত হবে আগামীকাল। দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টকে সামনে রেখে এই বৈঠকে আরো বেশ কয়েকটি গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয়া হবে।
আগামীকালের এই বৈঠকে সভাপতিত্ব করবেন ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাদ। দুপুর ১২টায় বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত হবে এই বৈঠক।
ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বাসসকে বলেন, ইতোমধ্যে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি নামের দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টের সুচি ঠিক হয়ে গেছে। এখন ফেডারেশনকে যুব দলের কোচ ও ম্যানেজার নিয়োগসহ আন্তর্জাতিক এই টুর্নামেন্টের বিভিন্ন গুরুত্বপুর্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে এই বৈঠকে।
যুব দলের ক্যাম্প পরিচালনার জন্য ভেন্যুও চুড়ান্ত করতে হবে এই বৈঠকে। আগামী ১ অক্টোবর থেকে এই ক্যাম্প শুরু হবার কথা রয়েছে। এক প্রশ্নের জবাবে বাহফে সম্পাদক বলেন, সময় কম থাকায় এশিয়া কাপ হকি ও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আলাদা আলাদা ভাবে স্থানীয় কোচের নিয়োগ চুড়ান্ত করতে হবে।
১০টি দেশের অংশগ্রহনে আগামী বছর ২১ থেকে ৩০ জানুয়ারি মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু (পুরুষ) জুনিয়র এশিয়া কাপ হকি। অংশগ্রহনকারী দেশগুলো হচ্ছে চাইনিজ তাইপে, উজবেকিস্তান, ভারত, ওমান, জাপান, দক্ষিন কোরিয়া, চীন, মালয়েশিয়া, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।
অপরদিকে আগামী বছর ১১ থেকে ১৯ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে পুরুষদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ষষ্ঠ আসর। স্বাগতিক বাংলাদেশ সহ এতে অংশ নিবে ভারত, মালয়েশিয়া, পাকিস্তান, দক্ষিন কোরিয়া ও জাপান।