বাংলাদেশ-ভারতরে মধ্যে পারস্পারিক সহযোগিতা অব্যাহত থাকবে : স্পিকার

367

ঢাকা, ১৪ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশ ও ভারতরে মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে।
বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ আজ সোমবার সংসদ ভবনে তার সঙ্গে সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।
সাক্ষাৎকালে তারা বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ এর চলমান প্রেক্ষাপটে পরিবর্তিত বিশ্ব পরিস্থিতি ও জীবনযাত্রার পরিবর্তন সম্পর্কে আলোচনা করেন।
স্পিকার বলেন, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর দুর্যোগকালীন সময়ে ঝুঁকি থাকা সত্ত্বেও অত্যন্ত সতর্কতার সঙ্গে বাজেট অধিবেশনসহ দু’টি অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে চিকিৎসা পদ্ধতিতে অনলাইন প্রক্রিয়ার সংযোজন হয়েছে, যা মানুষের জীবনকে সহজ করেছে।’
হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে সকলে গৃহবন্দী থাকা সত্ত্বেও ভার্চুয়াল পদ্ধতি অনুসরণ করে সকল কার্যক্রম সফলতার সঙ্গে সম্পন্ন করায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ বলে তিনি উল্লেখ করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভারতকে বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। এসময় সফলতার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।
এসময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।