বাসস ক্রীড়া-১০ : এইবার ও সেল্টার মধ্যে ড্র দিয়ে শুরু হল লা লীগা

175

বাসস ক্রীড়া-১০
ফুটবল- লা লীগা- শুরু
এইবার ও সেল্টার মধ্যে ড্র দিয়ে শুরু হল লা লীগা
মাদ্রিদ, ১৩ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): এইবার ও সেল্টা ভিগোর মধ্যে গোল শুন্য ড্রয়ের মধ্য দিয়ে শনিবার শুরু হল লা লীগার ২০২০-২১ মৌসুম।
করোনা ভাইরাসের কারণে এখনো দর্শকশুন্য মাঠেই অনুষ্ঠিত হচ্ছে ফুটবল। আর ইপুরুয়ায় ১০ জনের দল নিয়েই গোল শুন্য ড্র করতে সক্ষম হয় এইবার। ম্যাচের ৮৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পেপ ডিওপ।
ম্যাচের প্রথমার্ধে সেল্টার নলিতো এবং এমরে মোর গোলের দুটি সুযোগ সৃস্টি করলেও সফল হতে পারেননি। অপরদিকে এইবারের হয়ে গোলের দুটি দারুন সুযোগ কাজে লাগাতে পারেননি পেড্রো লিওন ও ব্রাইজ মেন্ডেজ। ম্যাচের শেষভাগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিওপ।
তবে সামর্থ্যের দিক থেকে দুটি ক্লাবের মধ্যে ছিলনা খুব বেশী পার্থক্য। দুটি দলই গত মৌসুম শেষ করেছে তালিকার নীচের দিকে অবস্থান নিয়ে। এই মৌসুমেও তাদের লক্ষ্য শীর্ষ এই লীগে টিকে থাকা।
বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদদ ও সেভিয়া এই চারটি ক্লাব এখনো লা লীগা থেকে দূরে রয়েছে। ইউরোপীয় আসরে অংশগ্রহনের কারণে বিশ্রামের জন্য তাদেরকে বাড়তি সময় দেয়া হয়েছে।
এদিকে শনিবার প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে তৃতীয় টায়ারের ক্লাব জিমন্যাস্টিক টারাগোনার বিপক্ষে বার্সেলোনার হয়ে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। ক্লাব ছাড়ার চেস্টা করে ব্যর্থ হবার পর আর্জেন্টাইন সুপার স্টারের এটিই বার্সার হয়ে প্রথম ম্যাচ।
শনিবার অনুষ্ঠিত লা লীগার অন্য দুটি ম্যাচে অবশ্য জয় পরাজয় নির্ধারিত হয়েছে। এদিন গ্রানাডা ২-০ গোলে অ্যাথলেটিক বিলবাও এবং ওসাসুনা একই ব্যবধানে কাডিজকে হারিয়েছে। গ্রানাডার হয়ে হেরেরা ৪৯ এবং মিলা ৫৩ মিনিটের সময় গোল দুটি করেছেন। ওসাসুনার হয়ে আদ্রিয়ান ১০ মিনিটে এবং স্যান্টোস ৭৯ মিনিটে গোল করে দলকে জয়ী করেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/স্বব