বাসস ক্রীড়া-৭ : গ্রীক কাপের শিরোপা জিতলো অলিম্পিয়াকোস

112

বাসস ক্রীড়া-৭
ফুটবল-গ্রীস- কাপ
গ্রীক কাপের শিরোপা জিতলো অলিম্পিয়াকোস
ভলস (গ্রীস), ১৩ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি) : সার্বিয় মিডফিল্ডার লাজার রান্ডেলোভিচের গোলে শনিবার এইকে এথেন্সকে ১-০ গোলে হারিয়ে গ্রীক কাপ নিশ্চিত করেছে অলিম্পিয়াকোস। দুইবার স্থগিত হওয়া ম্যাচের নবম মিনিটের গোলে ১-০ গোলে জয়লাভ করে তারা। ফলে রেকর্ড সংখ্যক ১৮বার জোড়া শিরোপা জয়ের নজীর সৃষ্টি করেছে গ্রীক জায়ান্টরা।
এটি ছিল অলিম্পিয়াকোসের রেকর্ড ২৮তম ঘরোয়া কাপের শিরোপা। গত জুনে অপরাজিত থেকে ঘরোয়া লীগ শেষ করেছে ক্লাবটি। তারা ৪৫তম সুপার লীগের শিরোপাও ঘরে তুলেছে।
শনিবার কাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে উত্তরাঞ্চলীয় শহর ভলসের নিরপেক্ষ ভেন্যু পান্থেসালিকো স্টেডিয়ামে। করোনা মহামারির কারণে সরকার নির্দেশিত দর্শকহীন মাঠে অনুষ্ঠিত হয়েছে ওই ম্যাচটি।
ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে থেকেই শহরটিতে শুরু হয়ে যায় সহিংসতা। কয়েক ডজন এইকে সমর্থক অলিম্পিয়াকোস দলের খেলোয়াড়দের অবস্থান নেয়া হোটেলে প্রবেশের চেস্টা করলে এই সহিংসতা শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে টিয়ার গ্যাস ছুড়তে হয় পুলিশকে।
এই নিয়ে টুর্নামেন্টের ফাইনালে টানা চতুর্থবারের মত পরাজয় দেখতে হল এইকে এথেন্সকে । এর আগের তিন মৌসুমে তাদের হারতে হয়েছে পিএওকে থিসারোনিকির কাছে। ম্যাচে দুই দলকেই ২০১৯-২০ মৌসুমের খেলোয়াড়দের ব্যবহার করতে হয়েছে। ফিফার নির্দেশ ছিল ক্যাম্পেইন শেষ হবার সাথে সাথে কাপের ফাইনালটি আয়োজন করার।
প্রথম দফায় ম্যাচটি আয়োজনের কথা ছিল জুলাইয়ে। কিন্তু এথেন্সের রিজপোলি স্টেডিয়ামে নির্ধারিত ম্যাচটি স্থগিত হয় পুলিশ কর্তৃপক্ষের অনীহার কারণে। সহিংসতার আশংকায় সেখানে ম্যাচ আয়োজন থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছিল নিরাপত্তার কাজে নিয়োজিত ওই বাহিনী।
এরপর এথেন্স অলিম্পিক স্টেডিয়ামে ৩০ আগস্ট ম্যাচ আয়োজনের পরিকল্পনা করা হয়। কিন্তু অলিম্পিয়াকোসের তৃতীয় খেলোয়াড়ের দেহে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমন ধরা পড়ায় সেটিও স্থগিত হয়ে যায়।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১৫/স্বব