বাসস দেশ-২ : ঢাকায় বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের বৈঠক আপাতত স্থগিত

132

বাসস দেশ-২
বিজিবি-বিএসএফ-বৈঠক
ঢাকায় বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের বৈঠক আপাতত স্থগিত
ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকায় বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের বৈঠক আপাতত স্থগিত রয়েছে বলে জানিয়েছে বিজিবি।
বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের বৈঠকটির পূর্ব নির্ধারিত সময় সূচী আনুযায়ি আজ রাজধানীর পিলখানা বিজিবি সদর দপ্তরে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বিএসএফ প্রতিনিধি দল না আসতে পারায় বৈঠকটি আপাতত স্থগিত রয়েছে।
এ বৈঠকের পরিবর্তিত সময়সূচী আজ পর্যন্ত নিশ্চিত করা যায়নি বলে বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাংলাদেশ ও ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) প্রধানের মধ্যে আজ রোববার থেকে ছয় দিন ব্যাপী নির্ধারিত বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে না বলে জানিয়েছে বিজিবি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা টু নয়াদিল্লি-কলকাতা টু ঢাকা সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার প্রেক্ষিতে আসন্ন বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগদানের জন্য বিএসএফ প্রতিনিধিদল তাদের নিজস্ব এয়ার ক্রাফট নিয়ে ঢাকায় আসার সিদ্ধান্ত ছিল। কিন্তু চূড়ান্ত সময়ে বিএসএফ’র এয়ার ক্রাফট’র কারিগরি সমস্যার কারণে বিএসএফ প্রতিনিধিদল আজ রোববার ঢাকায় আসতে পারছেন না। এ প্রেক্ষিতে পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী আজ থেকে এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা যাচ্ছে না এবং পরিবর্তিত সময়সূচী এখনো নিশ্চিত করা যায়নি বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৩৩৮/এমএবি