বাজিস-৭ : নড়াইল শহরের ‘মাস্টার প্ল্যান’ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

180

বাজিস-৭
নড়াইল-মতবিনিময় সভা
নড়াইল শহরের ‘মাস্টার প্ল্যান’ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত
নড়াইল, ১২ সেপ্টেম্বর ২০২০ (বাসস): জেলা শহরের জন্য ‘মাস্টার প্ল্যান’ তথা উন্নয়ন বিষয়ক মহাপরিকল্পনা প্রনয়ন সংক্রান্ত এক মতবিনিময় সভা আজ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার স্থানীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজার হাতে গড়া প্রতিষ্ঠান ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- জেলায় গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ওয়াজেদ আলী চাকলাদার, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, নড়াইল পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সুজন আলী, ঢাকা থেকে আগত নগর পরিকল্পনাবিদ রাসেল কবির, নগর পরিকল্পনাবিদ কাজী রিদওয়ানুল হক, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহসভাপতি শামীমুল ইসলাম টুলু ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম অনিক প্রমুখ।
সভায় প্রাথমিকভাবে নড়াইল শহরের কোল ঘেঁষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে হাটবাড়িয়া জমিদার বাড়ি থেকে শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার পর্যন্ত সাড়ে চার কিলোমিটার দীর্ঘ ওয়াকওয়ে, অত্যাধুনিক ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার ব্যাপারে আলোচনা হয়।
জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নড়াইল শহরকে একটি পর্যটনবান্ধব শহরে হিসাবে গড়ে তোলার লক্ষ্যে একটি ‘মাস্টার প্ল্যান’ প্রনয়ন করা হবে। প্রাথমিকভাবে ওয়াকওয়ে, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার নির্মানে প্রাধান্য দেওয়া হবে।
তিনি আরও বলেন, শহরে চিত্রা নদীর তীরে ওয়াকওয়ে নির্মানের জন্য পানি উন্নয়ন বোর্ড ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রাথমিকভাবে এককোটি টাকার জন্য প্রস্তাব পাঠিয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯৪৫/-এমকে