বাসস ক্রীড়া-১৩ : বিসিবির কোচদের কোয়ারেন্টাইন নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ইতিবাচক সাড়া

173

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-ডিজিএইচএস
বিসিবির কোচদের কোয়ারেন্টাইন নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ইতিবাচক সাড়া
ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : শ্রীলংকা সিরিজ এগিয়ে আসায় ঢাকায় ফেরা জাতীয় দলের বিদেশী তিন কোচিং স্টাফের কোয়ারেন্টাইনের সময় কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে অনুরোধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির এমন অনুরোধে মৌখিকভাবে সাড়া দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
সরকারী নির্দেশনা অনুযায়ী, বিদেশ থেকে বাংলাদেশে আসা প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু জাতীয় দলের কোচরা যদি ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকেন, তবে শ্রীলংকা সফরের আগে অনুশীলন পরিচালনার জন্য যথেষ্ট সময় পাওয়া যাবে না।
শনিবার বিসিবি জানিয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর তাদের ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছে এবং এখন তারা লিখিত অনুমতির জন্য অপেক্ষা করছে। বিসিবির প্রত্যাশা, দু’দিনের মধ্যে বিষয়টি চূড়ান্ত হবে।
শ্রীলংকা সিরিজকে সামনে রেখে গত রোববার রাতে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় আসেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং ফিল্ডিং কোচ রায়ান ককু।
একদিন পর, ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশের আসেন পেস বোলিং কোচ ওটিস গিবসন।
বিসিবির প্রধান নির্বাহি নিজামুদ্দিন চৌধুরি বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আমরা মৌখিকভাবে ইতিবাচক সাড়া পেয়েছি। তবে তারা কিছু তথ্য চেয়েছিলো। আমরা দিয়েছি। আমরা আশা করি, আগামী দু’দিনের মধ্যে তাদের অনুমতি পাবো।’
অন্য দু’জন স্টাফ, ট্রেনার নিক লি ও ফিজিও জুলিয়ান ক্যালফাতো, গেল মাসের শেষ সপ্তাহে ঢাকায় আসেন। তাদের কোয়ারেন্টাইন ইতোমধ্যে শেষ হয়েছে।
বিসিবি’র প্রথম করোনা পরীক্ষায়, পজিটিভ এসেছিলো লি’র। পরে তিনি আইসোলেশনে থাকেন।
এদিকে, স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিও সদ্যই নিয়োগ পাওয়া ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলংকায় দলের সাথে যোগ দিবেন। সেখানে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের স্বাস্থ্য প্রোটোকল অনুসারেই হবে তাদের কোয়ারেন্টাইন।
বাসস/এএমটি/১৯৪৫/স্বব