করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মৃত্যু

1699

ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে এবং আরো নতুন করে এক হাজার ২৮২ জনের শরীরে সনাক্ত হয়েছে।
একই সময়ে আরো দুই হাজার ২৪৭ জন সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ী ফিরে যাওয়ায় সুস্থ্য হওয়ার সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৭১ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, “ গত ২৪ ঘন্টায় আরো ৩৪ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী মারা গেছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়াল চার হাজার ৭০২ জন।”
এতে আরো বলা হয়, গত ২৪ ঘন্টায় আরো এক হাজার ২৮২ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হওয়ায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়াল ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন। একই সময়ে সারাদেশের ৯৪টি ল্যাবরোটরিতে ১০ হাজার ৭২৩ জনের নমুনা পরীক্ষা করা হয় বলেও জানানো হয়।
গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষার ১১ দশমিক ৯৬ শতাংশ রোগীর মধ্যে করোনাভাইরাস সনাক্ত হয় এবং মোট পরীক্ষার বিবেচনায় সনাক্তের হার ১৯ দশমিক ৫৯ শতাংশ।
গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর এই ভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ৭০ দশমিক ৯০ শতাংশ সুস্থ্য হয়েছে এবং এক দশমিক ৪০ শতাংশ রোগী মারা গেছে।
মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১১ জন নারী বলে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাদের মধ্যে একজনের বয়েস ৩০ বছরের মধ্যে, ৫ জনের বয়েস ৪০ বছরের মধ্যে, ৭ জনের বয়েস ৫০ বছরের মধ্যে, ১৯ জনের বয়েস ৬০ বছরের বেশি, একজনের বয়েস ১০ বছরের কম এবং একজনের বয়েস ১১ থেকে ২০ বছরের মধ্যে।
বিভাগ ভিত্তিক তথ্য অনুযায়ী, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৫ জন এবং বাকীরা দেশের অন্যান্য বিভাগের বাসিন্দা। কোভিড ১৯ আক্রান্ত হয়ে মারা যাওয়া মোট ৪ হাজার ৭০২ জনের মধ্যে ২২৭৫ জন ঢাকা বিভাগ, ৯৯৬ জন চট্টগ্রাম বিভাগ, ৩১৭ জন রাজশাহী বিভাগ, ৪০০ জন খুলনা বিভাগ, ১৮০ জন বরিশাল বিভাগ, ২১০ জন সিলেট বিভাগ, ২২৩ জন রংপুর বিভাগ এবং ১০১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।
দেশে প্রথম করোনাভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট ১৭ লাখ ১৫ হাজার ৪৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।