বাসস দেশ-৮ : টেকনাফে বিজিবি’র অভিযানে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

91

বাসস দেশ-৮
ইয়াবা উদ্ধার-আটক
টেকনাফে বিজিবি’র অভিযানে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার
ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস): টেকনাফে অভিযান চালিয়ে ৬০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। এসময় ইয়াবা পাচারে জড়িত এক মাদক ব্যবসায়ীকেও আটক করা হয়েছে।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, শুক্রবার মধ্যরাতে টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) এর অধীনস্থ জীম্বংখালী বিওপি’র একটি টহলদল নিয়মিত টহল পরিচালনা করছিল। এসময় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, জীম্বংখালী ৫নম্বর স্লুইচ গেইট এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। এই সংবাদের ভিত্তিতে টহলদল দ্রুত ওই এলাকায় নকুল মেম্বারের চিংড়ির ঘেরের বাঁধের পার্শ্বে গোপনে অবস্থান নেয়।
পরে রাত সাড়ে ১২টার দিকে টহলদল তিন ব্যক্তিকে অন্ধকারের মধ্যে নাফ নদী হতে জীম্বংখালী স্লুইচ গেইট এলাকার বেড়ী বাঁধের উপর উঠতে দেখে চ্যালেঞ্জ করে। এসময় ওই ব্যক্তিরা দৌঁড়ে পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় টহলদল ধাওয়া করে একজন ইয়াবা পাচারকারীকে একটি প্লাস্টিকের বস্তাসহ আটক করে। অপর দু’জন ইয়াবা পাচারকারী পালিয়ে যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়,টহলদল প্লাস্টিকের বস্তাটি খুলে তার ভেতর হতে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। আটককৃত আসামীর নাম মো: হেলাল উদ্দিন (২৬)। তার বাড়ি কক্সবাজারের টেকনাফের মহেষখালী পাড়ায়।
বাসস/সবি/এমএমবি/১৪৫৫/-আসাচৌ