বাসস দেশ-২৬ : কারওয়ান বাজারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত : পাঁচ ব্যবসায়িকে কারাদন্ড, ২৬ লাখ টাকা জরিমানা

247

বাসস দেশ-২৬
র‌্যাব-অভিযান-জরিমানা
কারওয়ান বাজারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত : পাঁচ ব্যবসায়িকে কারাদন্ড, ২৬ লাখ টাকা জরিমানা
ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : রাজধানীর কারওয়ান বাজারে মাছের আড়তে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়িকে বিভিন্ন মেয়াদে করাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
রং মিশিয়ে মাছ বিক্রির দায়ে ৫ মাছ ব্যবসায়িকে ১ থেকে ৩ মাস মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।
এছাড়া দু’টি মুদি দোকান,গোডাউন ও বরফ কারখাানায় অভিযান চালিয়ে তাদেরকে ২৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।
এলিট ফোর্স র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে রাজধানীর কারওয়ান বাজারে মাছের আড়তে ভেজাল বিরোধী অভিযান শুরু করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর এ অভিযান শেষ হয় বেলা ১১টায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা সহ র‌্যাব-২ এর কর্মকর্তারা অভিযানে অংশ নেয়।
সারওয়ার আলম জানান, মাছ দীর্ঘ সময় ধরে তাজা রাখতে বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে বলে গোপন তথ্য পাওয়া গেছে। এছাড়া মাছের শরীরে বিভিন্ন রং ব্যবহার করারও অভিযোগ আছে। অভিযান চালিয়ে এসব বিষয়ে সত্যতা পাওয়া গেছে। এছাড়া মাছের মধ্যে ক্ষতিকর বিভিন্ন রঙ মেশানো হয়।
তিনি আরো বলেন, কারওয়ান বাজারে সামুদ্রিক রূপচাঁদা মাছ বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিসহ ক্ষতিকর রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে ৫ জন মাছ ব্যবসায়ীকে ১ থেকে ৩ মাস মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২১৫/স্বব