বাসস দেশ-১৬ : সেনাবাহিনীতে অফিসার নিয়োগে মান বজায় রেখে মুক্তিযুদ্ধের চেতনার প্রধান্য দেয়ার সুপারিশ

176

বাসস দেশ-১৬
কমিটি-প্রতিরক্ষা
সেনাবাহিনীতে অফিসার নিয়োগে মান বজায় রেখে মুক্তিযুদ্ধের চেতনার প্রধান্য দেয়ার সুপারিশ
ঢাকা, ৩১ জুলাই, ২০১৮ (বাসস) : প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সেনাবাহিনীতে আইএসএসবির মাধ্যমে অফিসার নিয়োগে মান বজায় রাখা এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারীদের প্রধান্য দেয়ার সুপারিশ করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মুহাম্মদ ফারুক খান,মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মাহমুদ উস সামাদ চৌধুরী এবং বেগম হোসনে আরা বেগম সভায অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ৩২তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ(আইএসএসবি)কে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপসমূহ নিয়ে প্রতিবেদন ও একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন করা হয়। এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় বাস্তবতার আলোকে আধুনিক ও জনগণের কল্যাণকামী দক্ষ সেনাবাহিনী গড়ে তোলার মানসিকতা নিয়ে আইএসএসবির মাধ্যমে অফিসার নিয়োগের সুপারিশ করা হয়।
সভায় বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবত, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেন ভূইয়া,বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল মতিউর রহমান, বাংলাদেশ নৌবাহিনীর রিয়ার এডমিরাল এম লোকমানুর রহমান, মন্ত্রণালয়,সেনা, নৌ ও বিমান বাহিনী এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/এমআর/১৭১০/কেকে