বাসস ক্রীড়া-১৫ : সেমিফাইনালে সেরেনা-আজারেঙ্কা-থিম-মেদভেদেভ

179

বাসস ক্রীড়া-১৫
টেনিস-ইউএস ওপেন
সেমিফাইনালে সেরেনা-আজারেঙ্কা-থিম-মেদভেদেভ
যুক্তরাষ্ট্র, ১০ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : ইউএস ওপেনে নারী এককে সেমিফাইনালে উঠেছেন তৃতীয় বাছাই যুক্তরাষ্ট্রে সেরেনা উইলিয়ামস ও অবাছাই বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।
এ দিকে
পুরুষ এককে শেষ চারের টিকিট পেয়েছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিম ও তৃতীয় বাছাই রাশিয়ার ডানিল মেদভেদেভ।
কোয়ার্টারফাইনালে অবাছাই বুলগেরিয়ার সেভেতানা পিরোনকোভার বিপক্ষে ২ ঘন্টা ১২ মিনিট লড়াই করে ম্যাচ জিতেন সেরেনা। যার মাধ্যমে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলেন উইলিয়ামস পরিবারের ছোট কন্যা।
পিরোনকোভাকে ৪-৬, ৬-৩ ও ৬-২ গেমে হারান সেরেনা। প্রথম সেট হারলেও, ভড়কে যাননি সেরেনা। ঠিকই ঘুড়ে দাঁড়িয়ে শেষ দুই সেট জিতে সেমিতে উঠেন তিনি। সেমিফাইনালে আজারেঙ্কার মুখোমুখি হবেন সেরেনা।
অন্য কোয়ার্টারে ১৬তম বাছাই বেলজিয়ামের এলিস মার্টেন্সকে ৬-১ ও ৬-০ গেমে হারিয়ে সেমিতে নাম লেখান আজারেঙ্কা। সেমিতে নাম লিখতে মাত্র ৭৩ মিনিট সময় ব্যয় করেছেন তিনি।
এবারের আসরে দাপট দেখাচ্ছেন তিন মা- সেরেনা, পিরোনকোভা এবং আজারেঙ্কা। অবশ্য শেষ আট থেকে বিদায় হলো পিরোনকোভার। তাই মাতৃশক্তির উদাহরন টেনে সেরেনা বলেন, ‘আমরা মায়েরা কত শক্তি ধর, সেটা প্রমাণ হচ্ছে। সত্যি বলতে, সন্তান জন্মের পরে আমি তো জিততেই পারিনি। সেখানে পিরোনকোভা এবার দারুন লড়াই করলো। তার সন্তান তো আমার মেয়ের চেয়েও ছোট। এই অবস্থায় লড়াইয়ে অন্যরকম একটা তৃপ্তি কাজ করে। এই লড়াইটা চালিয়ে যেতে হবে।’
পুরুষদের এককে থিম সরাসরি সেটে হারিয়েছেন ২১তম বাছাই অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনারকে। ২ ঘন্টা ৪ মিনিট সময় নিয়ে ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে জয় পান থিম।
সরাসরি সেটে জিতলেও, দু’বার টাইব্রেকার পর্যন্ত লড়াই করতে হয়েছে মেদভেদেভকে। দশম বাছাই রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৬ (৮/৬), ৬-৩ ও ৭-৬ (৭/৫) গেমে হারান তিনি। ২ ঘন্টা ২৭ মিনিটে ম্যাচ জিতে মেদভেদেভ বলেন, ‘দারুন এক ম্যাচ হয়েছে। এই জয়টি পেতে আমাকে অনেক ঘাম ঝড়াতে হয়েছে। রুবলি দারুন খেলেছে। আশা করি, পরের ম্যাচগুলোতে আরও ভালো খেলতে পারবো।’
বাসস/এএমটি/২০০৫/স্বব