অপরাধী যেই হোক ছাড় নেই : সিএমপি কমিশনার

304

চট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : অপরাধী যেই হোক, কাউকেই ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) নবাগত কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও যদি অপরাধ করে বা অপরাধী হয়, তাকেও ছাড়া দেয়া হবে না। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নবাগত পুলিশ কমিশনার বলেন, নগরবাসীকে সেবা দিতে যা যা করা প্রয়োজন বা যেভাবে কাজ করলে নগরবাসী সন্তুষ্ট থাকবেন এবং নিরাপদ থাকবেন তা করবে নগর পুলিশ।
নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও যেকোনো পরিস্থিতিতে নগরবাসীকে নিরাপদ রাখতে সিএমপিকে ঢেলে সাজানো হবে। পাশাপাশি পুলিশের কার্যক্রম পূর্ণাঙ্গভাবে ডিজিটালাইজড করা হবে।
তিনি বলেন,ডিজিটালাইজড করা হলে সহজেই নগরবাসী পুলিশের সকল ইউনিট থেকে সহজেই সেবা পাবেন।
সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, পুলিশি সেবার মূল কেন্দ্র হলো থানা। থানাকে নিবিড় মনিটরিংয়ের আওতায় এনে সেবা দেয়ার সুযোগ বাড়ানোর চেষ্টা করবো। থানার কর্মকান্ডের কিছু অংশ ডিজিটালাইজেশন করবো। থানায় আগত সেবাপ্রার্থীরা যাতে প্রয়োজনীয় সেবা পান সে বিষয়টি নিশ্চিত করবো।
তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সেফ সিটি কনসেপ্ট রয়েছে। ঢাকা
মেট্রোপলিটন পুলিশেও রয়েছে। এলাকাভিত্তিক এটি চালু রয়েছে। সীমিত জনবল নিয়ে হলেও সিএমপিতেও আমরা এটি শুরু করতে চাই।
সিএমপি পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের তিন দিন পর এটিই সাংবাদিকদের সঙ্গে সালেহ মোহাম্মদ তানভীরের প্রথম মতবিনিময় সভা।
মতবিনিময় সভায় সিএমপি কমিশনার পুলিশের সব ধরণের কার্যক্রমে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় সাংবাদিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, ৩২ মাস পর গত ৭ সেপ্টেম্বর সিএমপিতে ৩০তম পুলিশ কমিশনার হিসেবে প্রত্যাবর্তন করেছেন সালেহ মোহাম্মদ তানভীর। ২০১৮ সালের জানুয়ারিতে অতিরিক্ত কমিশনার হিসেবে সিএমপি থেকে বিদায় নেয়া এ শীর্ষ কর্মকর্তা এবার এসেছেন সিএমপির শীর্ষ পদে আসীন হয়ে। বিদায়ী কমিশনার মাহবুবর রহমানের স্থলাভিষিক্ত হলেন তিনি।