ঢাকা ওয়াসার চেয়ারম্যান এম এ রশিদের ইন্তেকাল

119

ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রাক্তন অধ্যাপক ড. এম এ রশিদ সরকার ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ সকাল ৭ টা ৫৫ মিনিটে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঢাকা ওয়াসার উপ-প্রধান জনতথ্য কর্মকর্তা এ. এম. মোস্তফা তারেক আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, অসংখ্য আত্মীয় স্বজন, শুভাকাক্সক্ষী ও গুনগ্রাহী রেখে গেছেন।
ড. এম এ রশিদ সরকার সামরিক বিজ্ঞান ও প্রযুক্তি ইন্সটিউটের পারমাণবিক বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও ডিনের দায়িত্ব পালন করেছেন।
তিনি বুয়েটে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং কোর্স চালু করেন এবং বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং-এর প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন।
তার মৃত্যুতে ঢাকা ওয়াসার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করা হয়েছে। সেই সাথে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে ওয়াসা।
আজ বাদ আসর বুয়েট জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।