বাসস দেশ-১৮ : ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় যুক্তি উপস্থাপন ২১ সেপ্টেম্বর

114

বাসস দেশ-১৮
ব্লগার বাবু-যুক্তি উপস্থাপন
ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় যুক্তি উপস্থাপন ২১ সেপ্টেম্বর
ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য ২১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।
বৃহস্পতিবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এদিন ধার্য করেন।
এদিন মামলার আসামি জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম আত্মপক্ষের সমর্থন ও নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করেন। এরপর আদালত রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য ২১ সেপ্টেম্বর দিন ধার্য করেন।
মামলার ৪০ জনের মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়িতে দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে খুন হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। এর পরপরই জনতার সহায়তায় পুলিশ জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামে দু’মাদরাসা ছাত্রকে আটক করে।
ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে লেখালেখি করায় বাবুকে হত্যা করা হয়েছে বলে জিকরুল্লাহ ও আরিফুল স্বীকার করেছেন। আটকের সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়।
বাবু হত্যার ঘটনায় আটক জিকরুল্লাহ ও আরিফুল ইসলামসহ চারজনকে আসামি করে ওই রাতে তেজগাঁও থানায় হত্যা মামলা করেন তার ভগ্নিপতি মনির হোসেন। পরে আটক দু’জনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।
২০১৫ সালের ১ সেপ্টেম্বর ডিবি পুলিশ আনসারুল্লাহ বাংলা টিমের ৫ সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, হাসিব আব্দুল্লাহ (পলাতক) ও আবু তাহের জুনায়েদের (পলাতক) বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এসএম জিয়াউর রহমান।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৫৮/-কেএটি