ভোলায় ডুবে যাওয়া লঞ্চঘাটের পল্টুনের উদ্ধার কাজ চলছে

218

ভোলা, ১০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : জেলার উপজেলা সদরে ঝড়ে ডুবে যাওয়া ইলিশা লঞ্চঘাটের পল্টুনের উদ্ধার কাজ শুরু হয়েছে। বুধবার বিআইডব্লিউটি এর উদ্ধারকারী জাহাজ নির্ভীক বরিশাল থেকে এসে উদ্ধার কাজ শুরু করে। আজ বিকেলের মধ্যে পল্টুনটি উদ্ধার সমাপ্ত করা যাবে বলে বিআইডব্লিউটিএ আশা প্রকাশ করে।
বিআইডব্লিউটি এর ভোলা নদী বন্দরের সহকরী পরিচালক মো: কামরুজ্জামান জানান, প্রবল ঝড়ো হাওয়া ও অস্বাভাবিক জোয়ারের পানিতে তাদের ইলিশা লঞ্চঘাটের পল্টুনটি গত মাসের ১৮ তারিখ আংশিক ডুুবে যায়। আর ২৪ তারিখ পুরোটা ডুবে যায়। এতে প্রায় ৫০ লাখ টাকার পল্টুনটির ক্ষতি হয়েছে।পল্টুনটি উদ্ধারে তাদের উদ্ধারকারী জাহাজ নির্ভীক বুধবার সকাল থেকে ইলিশাঘাটে এসে কাজ শুরু করে।
তিনি আরো বলেন, জোয়ার ভাটা ও ¯্রােতের উপর নির্ভর করে কাজ করতে হয়। তাই কাজে বেশ বেগ পেতে হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে পল্টুনটি উদ্ধার করা হতে পারে বলে তিনি আশা করেন। তার পর এটি বরিশাল নিয়ে যাওয়া হবে। আগামী ৭ দিনের মধ্যে ইলিশা ঘাটে র‌্যামসহ নতুন একটি পল্টুন স্থাপন করা হবে।
উল্লেখ্য, ভোলার জন গুরুত্বপূর্ণ ইলিশা লঞ্চঘাটের একমাত্র পল্টুনটি বিধ্বস্ত হয়ে ডুবে যাওয়ার ফলে ভোলার ইলিশা থেকে লক্ষèীপুর,ঢাকাসহ বিভিন্ন রুটে যাত্রীরা চরম দুর্ভোগে রয়েছে। বিকল্প কোন পল্টুন না থাকায় ফেরিঘাটের পল্টুন দিয়েই চরম ঝুঁকি নিয়ে যাত্রীরা লঞ্চ ও সি ট্রাকে যাতায়ত করছেন।