বাজিস-৩ : পিরোজপুরের সরকারি হাসপাতালগুলোতে ৬ লক্ষাধিক রোগীর চিকিৎসা প্রদান

158

বাজিস-৩
পিরোজপুর- চিকিৎসা
পিরোজপুরের সরকারি হাসপাতালগুলোতে ৬ লক্ষাধিক রোগীর চিকিৎসা প্রদান
পিরোজপুর, ৩১ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার সরকারি হাসপাতালগুলোতে ৬ লক্ষ ৪২ হাজার ৬শ ৯৭ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ২০১৮ সালের জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত জেলার হাসপাতালসমূহে এ সেবা প্রদান করা হয়।
অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে পিরোজপুর জেলা সদরের ১শ শয্যার হাসাপাতালের পরিবেশ এবং চিকিৎসা সেবা প্রদান উন্নত হয়েছে। পিরোজপুর সদর হাসপাতালে গত ১৮ মাসে বর্হিবিভাগে ১লাখ ৬২ হাজার ৩ শত ৮ জন আন্ত:বিভাগে ২৮ হাজার ৩৪ এবং জরুরি বিভাগে ৬২ হাজার ২ শত ৮৫ জনকে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে।
এছাড়া ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে উল্লেখিত সময়ে ৭৫ হাজার ৩শ ৮, কাউখালীতে ৮৫ হাজার ৭ শ ৫৩, মঠবাড়িয়ায় ৬১ হাজার ৫শ ১৩, নাজিরপুরে ৫৪ হাজার ৩শ ১৬ এবং নেছারাবাদে ১ লক্ষ ১ হাজার ২শ ৬৮ জন নারী পুরুষ শিশুকে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।
বর্তমান সরকার ইন্দুরকানীতে ৫০ শয্যার ১টি হাসপাতাল নির্মাণ করলেও পানি সমস্যার কারণে রোগী ভর্তি শুরু করা সম্ভব হয়নি। এ স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরী বিভাগ ও বর্হিবিভাগে ১১ সহ¯্রাধিক রোগীর চিকিৎসা প্রদান করা হয়েছে।
পিরোজপুরের সিভিল সার্জন ডা. ফারুক আলম জানান, এ জেলায় স্বাস্থ্য সেবার মান ক্রমশ: বৃদ্ধি পাচ্ছে, হাসপাতাল এখন দালাল মুক্ত এবং নি¤œমানের ওষুধ প্রস্তুতকারী কোম্পানীর প্রতিনিধিমুক্ত।
বাসস/সংবাদদাতা/১৬০৫/মরপা