বাজিস-৪ : বগুড়ায় কৃষকদের মাঝে বীজ সংরক্ষণ উপকরণ বিতরণ

141

বাজিস-৪
বগুড়া-বিতরণ
বগুড়ায় কৃষকদের মাঝে বীজ সংরক্ষণ উপকরণ বিতরণ
বগুড়া, ৯ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : জেলার ধুনট উপজেলার সুলতানহাটা গ্রামে আজ কৃষক মাঠ দিবসে কৃষকদের মাঝে বীজ সংরক্ষণ উপকরণ বিতরণ করা হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উদ্যোগে আজ বুধবার ‘আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম, পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ’ প্রকল্পের আওতায় এ কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
বুধবার দুপুর ১টার দিকে উপজেলার সুলতানহাটা গ্রামের কৃষক সবুজ হোসেন বাড়ির প্রাঙ্গনে অনুষ্ঠিত এ মাঠ দিবসে উপলক্ষে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা (এসএমই) কৃষক সমিতির সদস্যদের মাঝে বীজ সংরক্ষনের জন্য আর্দ্রতা পরিমাপক যন্ত্র, ওজন পরিমাপক যন্ত্র, বীজ সংরক্ষণের ইরি কুকন ও সেলাইমেশিন বিতরণ করা হয়।
মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বগুড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ দুলাল হোসেন।
ধুনট উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মশিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (পিপি) কৃষিবিদ সোহেল মো. শামসুদ্দীন ফিরোজ, অতিরিক্ত উপপরিচালক (শস্য) কৃষিবীদ শাহাদুজ্জামান।
অনুষ্ঠানে ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দিপ্তী রানী রায়, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুনজুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১৮৫০/এমকে