বাসস দেশ-২০ : বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন : তথ্য সচিব

129

বাসস দেশ-২০
তথ্যসচিব-কর্মশালা
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন : তথ্য সচিব
ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : তথ্যসচিব কামরুন নাহার বলেছেন, বঙ্গবন্ধুর দারিদ্র্য ও ক্ষুধামুক্ত সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে তিনি তথ্যকর্মীদের সচেষ্ট থাকার আহ্বান জানান।
তথ্যসচিব কামরুন নাহার আজ রাজধানীতে তথ্যভবনের নবনির্মিত প্রশিক্ষণ কক্ষের পাশাপাশি ও দু’দিন ব্যাপী উদ্ভাবনী সক্ষমতাবৃদ্ধিমূলক কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, জনগণের অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়ন কর্মকান্ডে জনগণের অংশ গ্রহণ নিশ্চিত করতে হলে জনগণকে সচেতন করতে হবে। এ সচেতনতা তৈরির কাজ করতে হবে তথ্য কর্মীদের। সরকার ডিজিটাল বাংলাদেশ গঠনের যে পদক্ষেপ গ্রহণ করেছে তার সুবিধা কাজে লাগিয়ে উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।
চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক আকতার হোসেন, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এর আগে তথ্যসচিব তথ্যভবনে শিশুদের জন্য একটি শিশু পরিচর্যা কক্ষের উদ্বোধন করেন। এর ফলে তথ্যভবনে অবস্থিত চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, গণযোগাযোগ অধিদপ্তর ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে কর্মরত মায়েরা তাদের শিশুসন্তানদের শিশু পরিচর্যা কক্ষে রেখে আরও সুষ্ঠুভাবে তাদের দাপ্তরিক দায়িত্ব পালন করতে পারবেন।
বাসস/তবি/এমএন/১৭৩২/-এবিএইচ