বাসস দেশ-১৭ : ৯৯৯-এ কল পেয়ে মুমূর্ষ তরুণীকে হাসপাতালে নিয়ে গেলেন পুলিশ

108

বাসস দেশ-১৭
জরুরী সেবা-৯৯৯
৯৯৯-এ কল পেয়ে মুমূর্ষ তরুণীকে হাসপাতালে নিয়ে গেলেন পুলিশ
ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০২০ (বাসস): পুলিশের জরুরী সেবা ৯৯৯-এ কল পেয়ে গভীর রাতে মুমূর্ষ তরুণীকে বাসা থেকে উদ্ধার করে দ্রুততার সাথে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন মুগদা থানার পুলিশ।
পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ একজন কলার ফোন করে জানান, রাজধানীর মুগদায় বড় মসজিদের পাশে একটি বাসায় অবস্থানরত তার বোন পারিবারিক কলহের জের ধরে আত্মহত্যা করতে গিয়ে ঘুমের ওষুধ এবং বিষ খেয়ে অচেতন হয়ে পড়ে আছে। কলার আরো জানান, তিনি বর্তমানে ঢাকার বাইরে অবস্থান করছেন। তার বোন অচেতন হওয়ার আগে ফোনে তার সাথে কথা হয়েছিল কিন্তু এখন তার ফোন কল রিসিভ করছে না। তিনি তার বোনকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য ৯৯৯ এর কাছে অনুরোধ করেন।
৯৯৯ থেকে তাৎক্ষনিক ভাবে কলারের সাথে মুগদা থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেন। সংবাদ পেয়ে মুগদা থানার পুলিশের একটি দল আজ ভোর সাড়ে তিনটার দিকে আত্মহত্যা প্রচেষ্টা কারী তরুণীকে উদ্ধার করে প্রথমে ইসলামী ব্যাংক হসপিটালে নিয়ে যান, পরে হসপিটাল কর্তৃপক্ষের পরামর্শে তরুণীকে ঢাকা মেডিক্যাল কলেজ হসপিটালে নিয়ে যান। সেখানে ডাক্তার, নার্স ও চিকিৎসা কর্মীদের সহায়তায় দ্রুততার সাথে তরুণীর পাকস্থলী পরিষ্কার করা হয়। এরপর তরুণীকে নিয়ে তারা পরিবারে কাছে দিয়ে আসেন। তিনি বর্তমানে আশংকামুক্ত।
বাসস/সবি/এফএইচ/১৪৪০/-এএএ