বাসস ক্রীড়া-১৩ : করোনায় আক্রান্ত সাইফ-লি

184

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-সাইফ-লি-করোনা
করোনায় আক্রান্ত সাইফ-লি
ঢাকা, ৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : করোনায় আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট টেস্ট দলের ওপেনার সাইফ হাসান ও প্রধান ট্রেনার নিকোলাস লি।
গতকাল করোনা পরীক্ষার জন্য নমুনা দেন ২৪জন খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফ। এদের মধ্যে দু’জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বাংলাদেশের হয়ে দু’টি টেস্ট খেলেছেন সাইফ। গেল মার্চে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে অভিষেক ঘটে তার । শ্রীলংকা সফরে আসন্ন টেস্ট সিরিজে ওপেনিংএ তামিম ইকবালের সঙ্গী হিসেবে সাইফকে ভাবা হচ্ছিলো।
বিসিবি আয়োজিত ব্যক্তিগত অনুশীলন শুরু করেছিলেন সাইফ। তবে আগামীকাল থেকে পুনরায় শুরু হওয়া অনুশীলনে থাকতে পারবেন না তিনি।
নমুনা সংগ্রহের আগ পর্যন্ত সাইফ ও লি’র কোন উপসর্গ ছিলো না। বিসিবি’র মেডিকেল টিম তাদের সেল্ফ-আইসোলেশনে যাবার পরামর্শ দিয়েছেন। পরবর্তী পরীক্ষা না হওয়া পর্যন্ত কোভিড-১৯ এর সকল প্রটোকল মেনে চলার নিদের্শ দেয়া হয়েছে।
এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে, করোনা পরীক্ষায় পজিটিভ এসেছিলো লি’র। ১০ দিন আইসোলেশনে থাকার পর ২৩ আগস্ট তার রিপোর্ট নেগেটিভ আসে। ঢাকায় আসার পর গতকালের পরীক্ষার আগে ১৪ দিনের সেল্ফ কোয়ারেন্টাইনে ছিলেন লি।
বিসিবি’র প্রধান চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরি বলেন, ‘লি নতুন করে আক্রান্ত হয়েছেন নাকি আগের সংক্রমণই তার মধ্যে রয়ে গেছে, এ নিয়ে আমাদের করোনা বিশেষজ্ঞরা গভীরভাবে যাচাই-বাছাই করছে।’
বাসস/এএমটি/২০১০/স্বব