বাসস ক্রীড়া-১১ : প্রতিপক্ষ দলগুলোকে পাকিস্তান সফরের আহ্বান মিসবাহর

137

বাসস ক্রীড়া-১১
ফুটবল-পাকিস্তান-ইংল্যান্ড-মিসবাহ
প্রতিপক্ষ দলগুলোকে পাকিস্তান সফরের আহ্বান মিসবাহর
লাহোর (পাকিস্তান), ৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): প্রতিপক্ষ দলগুলোকে তার দেশ সফরের আহ্বান জানিয়ে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন করোনাভাইরাসের এই সংকট থেকে মুক্তি পেতে ‘পারস্পরিক সমর্থন’ প্রয়োজন।
পাকিস্তান দলের ইংল্যান্ড সফর শেষ করে দেশে ফিরে এমন আবেদন জানালেন মিসবাহ। ইংল্যান্ড সফরকালে দর্শকশুন্য স্টেডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে তিনটি টেস্ট ও সমসংখ্যক টি-২০ ম্যাচ খেলেছে পাকিস্তান।
সফরের আগে বেশ কয়েকজন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় সফরকালে প্রায় দুইমাস জৈব সুরক্ষিত পরিবেশে অবস্থান করতে হয়েছে পাকিস্তান স্কোয়াডটিকে। করোনা মাহামারী শুরুর আগেও বিদেশী দলগুলোকে নিজ দেশে সফরে রাজি করাতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলংকান দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর থেকে বিদেশী দলগুলো পাকিস্তান সফর বর্জন করে আসছিল।
তবে এখন দেশটির নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে। গত বছর তারা শ্রীলংকার বিপক্ষে হোম টেস্ট সিরিজ খেলেছে। ছিল এক দশকের মধ্যে পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট আয়োজন। মিসবাহ আশা করছেন ইংল্যান্ডের মত দলগুলো পাকিস্তান সফরের বিষয়টি বিবেচনা করবে। ইতোমধ্যে করোনার কারণে দীর্ঘ সময় কোন কার্যক্রম না থাকলেও ধীরে ধীরে সক্রিয় হতে শুরু করেছে বৈশি^ক ক্রীড়াঙ্গন।
লাহোর এক সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন,‘আমাদের ইংল্যান্ড সফরটি দুই দেশের জন্যই গুরুত্বপুর্ন ছিল। কোভিড-১৯ এর এই সময়টাতে পরীক্ষামুলকভাবে ক্রিকেটের আয়োজন ও ইংলিশ ক্রিকেটকে সমর্থনের জন্য এটি বেশ গুরুত্বপুর্ন ছিল।
একইভাবে অন্য দেশগুলোর কাছ থেকেও একই রকম সমর্থন প্রত্যাশা করে পাকিস্তান। এখন সময় এসেছে বিশ^ ক্রিকেটে একে অপরের সমর্থন যোগানোর।’
গত সপ্তাহে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সভাপতি ইয়ান হোয়াটমোর বলেছেন, নিরাপদ মনে করলে ইংল্যান্ড ‘অবশ্যই’ পাকিস্তান সফর করবে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/স্বব