বাসস দেশ-২৭ : মুজিববর্ষ উপলক্ষ্যে সংসদ চত্বরে বৃক্ষরোপণ

126

বাসস দেশ-২৭
সংসদ চত্বর- বৃক্ষ রোপণ
মুজিববর্ষ উপলক্ষ্যে সংসদ চত্বরে বৃক্ষরোপণ
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০২০(বাসস)ঃ মুজিববর্ষে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির পিতার সবুজ বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নেরঅংশ হিসাবে আজো সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করা হয়েছে।
আজ বৃক্ষ চারা রোপণ করেন মোহাম্মদ এবাদুল করিম এমপি, মোঃ নাসির উদ্দিন এমপি, মোঃ মোতাহার হোসেন এমপি, মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া এমপি, মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লা, এমপি, কাজিম উদ্দিন আহম্মেদ এমপি, মোঃ নজরুল ইসলাম বাবু এমপি, মোঃ আছলাম হোসেন সওদাগর এমপি, মোঃ শাহজাহান মিয়া এমপি, মুহাম্মদ শফিকুর রহমান এমপি, মোঃ হাবিবে মিল্লাত এমপি, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন) এমপি, জুয়েল আরেং এমপি, সাহাদারা মান্নান এমপি, নাহিদ ইজাহার খান এমপি, মোছাঃ খালেদা খানম এমপি এবং কাজী কানিজ সুলতানা এমপি।
প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপনের যে কর্মসূচি হাতে নিয়েছেন তাকে সাধুবাদ জানান সংসদ সদস্যবৃন্দ।
তারা বলেন, সবার জন্য বৃক্ষরোপণ একটি জরুরি বিষয়, বড় বড় শহরে প্রতিদিন যে হারে পরিবেশ দূষিত হচ্ছে তা ঠিক রাখতে হলে বৃক্ষরোপনের বিকল্প নেই। যেখানেই পরিত্যক্ত জমি রয়েছে সেখানেই বৃক্ষরোপন করা প্রয়োজন। চাষের জমি বাদ দিয়ে যতটুকু জমি থাকে সেখানে আরো বেশি বৃক্ষরোপন করা উচিৎ। শুধু বৃক্ষরোপণ নয় এগুলোর পরিচর্যাও প্রয়োজন। তাই, রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদারদের নির্দেশনা দেওয়া হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক-২০২০ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সংসদে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
বাসস/সবি/এমআর/১৯০০/-আরজি