করোনায় সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮০ জন, সুস্থ ৭৩

199

সিলেট, ৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : করোনাভাইরাসে সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০ জন, সুস্থ হয়েছেন ৭৩ জন, মৃত্যু হয়েছে ২ জনের।
আজ সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫০২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ১৫১ জন, সুনামগঞ্জে ২ হাজার ১৬০, হবিগঞ্জে ১ হাজার ৬১৪ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৭৩ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ৩২ জন, সুনামগঞ্জে ২৩ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজারের ১২ জন রয়েছেন, সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪৮৫ জন। এরমধ্যে সিলেট জেলার ৪ হাজার ৩৪৮ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮৩২ জন, হবিগঞ্জে ১০৭৯ জন এবং মৌলভীবাজারের ১২২৬ জন সুস্থ হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৯৯ জন। এরমধ্যে সিলেট জেলার ১৪৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারের ২০ জন।
আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫৭২ জন। এর মধ্যে ১৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ২২৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৪৫২ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৭৬ জন।