বাসস ক্রীড়া-১২ : করোনা আইন ভঙ্গ করায় ইংল্যান্ড স্কোয়াডের বাইরে ফোডেন ও গ্রীনউড

129

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইউরো-নেশন্স-ইংল্যান্ড-করোনা
করোনা আইন ভঙ্গ করায় ইংল্যান্ড স্কোয়াডের বাইরে ফোডেন ও গ্রীনউড
লন্ডন, ৭ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি) : করোনা ভাইরাস আইন রুল করায় ইংল্যান্ড জাতীয় ফুটবল দল থেকে ফিল ফোডেন ও ম্যাসন গ্রীনউডকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেট সোমবার একথা জানিয়েছেন।
ইংলিশ কোচের মতে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফোডেন ও ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড গ্রীনউড মঙ্গলবারের নেশন্স লীগের ম্যাচ খেলতে আইসল্যান্ড থেকে ডেনমার্কে যেতে পারছেননা।
এই দুইজনের করোনা ভাইরাস প্রটোকল লঙ্ঘনের প্রকৃতি সম্পর্কে অবশ্য মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ইংলিশ কোচ। যদিও গণমাধ্যমে বলা হয়েছে এই ইংলিশ খেলোয়াড় দ্বয় আইসল্যান্ডে থাকার সময় স্থানীয় দুই নারীর সঙ্গে মেলামেশা করেছেন।
গত শনিবার ইংল্যান্ড দলে অভিষেক ঘটেছে ২০ বছর বয়সি ফোডেন ও ১৮ বছর বয়সি গ্রীনউডের। আইসল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে ১-০ গোলে জয়লাভ করেছে ইংল্যান্ড। সাউথগেট সাংবাদিকদের বলেন,‘ আজ সকালে জানতে পারলাম আমাদের নিরাপত্তা বলয়ের কোভিড গাইডলাইন অপ্রত্যাশিত ভাবে লংঘন করেছে এ দুই কেলোয়াড়। আমরা সিদ্ধান্ত নিয়েছি তারা দলের বাকী সদস্যদের সঙ্গে মিশতে পারবেনা এবং অনুশীলনে যেতে পারবেনা। তাদেরকে আলাদা ভাবে দেশে ফিরে যেতে হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/২০১০/স্বব