নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় চার কর্মকর্তা ও চার কর্মচারি সাময়িক বরখাস্ত

309

নারায়ণগঞ্জ, ৭ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : নারায়ণগঞ্জের তল্লার বায়তুস সালাহ মসজিদে বিস্ফোরণে ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর ফতুল্লা অঞ্চলের চার কর্মকর্তা ও চার কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর নারায়ণগঞ্জ জোনের ডিজিএম মফিজুর রহমান।
যেসব কর্মকর্তা ও কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তারা হচ্ছেন, ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বী, সহকারি প্রকৌশলী এস এম হাসান শাহরিয়ার, সহকারি প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মোহাম্মদ মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারি আইয়ুব আলী, সাহায্যকারি মোহাম্মদ হানিফ মিয়া, ইসমাইল প্রধান।
ডিজিএম মফিজুর রহমান জানান, বরখাস্তকৃতদের দায়িত্বে অবহেলার জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিতাসের কেন্দ্রীয় অফিসের প্রশাসন বিভাগ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে। গত ৪ সেপ্টেম্বর রাতে ঐ মসজিদে আগুন লেগে এ পর্যন্ত ২৭ জন নিহত হয়েছে। গুরুতর আহত আরো ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।
সাময়িক বরখাস্তের এই চিঠিতে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে গত ৪ সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে আটটায় বিস্ফোরন ঘটে। উক্ত বিস্ফোরণে ২৭ জন মুসল্লি মৃত্যুবরণ করেছেন আরো ১০ জন সংকটাপন্ন অবস্থায় রয়েছেন। এতে কোম্পানীর ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণœ হয়েছে।