বাসস ক্রীড়া-১৪ : আগামীকাল থেকে ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু করবে বিসিবি

172

বাসস ক্রীড়া-১৪
বিসিবি-করোনা
আগামীকাল থেকে ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু করবে বিসিবি
ঢাকা, ৬ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : আগামীকাল থেকে টাইগার দলের করোনা পরীক্ষা শুরু করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোট তিন ধাপে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। যার প্রথম ধাপ শুরু হবে আগামীকাল সোমবার। তিনজন সাপোর্টিং স্টাফের দেহে করোনা সংক্রমিত হওয়ায় এই উদ্যোগ নিয়েছে বোর্ড।
সোমবার ও মঙ্গলবার টেস্টের জন্য নমুনা দেয়ার পর শ্রীলংকা সফরের জন্য কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে আগামী ১৮ সেপ্টেম্বর আবারো টেস্টের জন্য নমুনা জমা দিবে ক্রিকেটাররা।
শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে আগামী ২২ সেপ্টেম্বর তৃতীয় বারের মতো করোনা পরীক্ষা করানো হবে ক্রিকেট দলের। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান আজ বলেন,‘ আমরা ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুর করতে যাচ্ছি। আগামী সোম ও মঙ্গলবার পরীক্ষার জন্য প্রথম দফায় নমুনা জমা দিবে ক্রিকেটাররা। এরপর ১৮ ও ২২ সেপ্টেম্বর ফের নমুনা জমা দিবে তারা।’
আগামী ২১ সেপ্টেম্বর থেকে শ্রীলংকা সফরের অনুশীলন শুরুর কথা রয়েছে বোর্ডের। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ছয়দিন অনুশীলনের পর আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ দল।
আগামী ২৪ অক্টোবর লংকানদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরুর সম্ভাবনা রয়েছে। সফরের প্রথম দুটি টেস্ট অনুষ্ঠিত হবে কেন্ডিতে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে রাজধানী কলম্বোয়।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯৫৬/স্বব