বাসস দেশ-১৮ : দেশে করোনা সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা

82

বাসস দেশ-১৮
করোনা-আপডেট
দেশে করোনা সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা
ঢাকা, ৬ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : দেশে করোনাভাইরাস সংক্রমণের হার কমেছে এবং সুস্থতা বেড়েছে।
গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৫৮ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৮৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৯৫০ জন।
গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০২ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ১৬ লাখ ২৯ হাজার ৩১২ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৯৬ শতাংশ। গতকাল এই হার ছিল ২০ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৩ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ৭৬২ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিল ১ হাজার ৬৬১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৭৫ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ০৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৭ দশমিক ৩৩ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৭২ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৪৭৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৮ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৭। গত ৩০ আগস্ট থেকে মৃত্যুর একই হার থাকলেও আজ এই হার দশমিক ০১ শতাংশ বেড়ে যায়।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ২২৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৩১৮ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৯৪টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৩৫৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৮৪৭ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৪৮৭টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

বিস্তারিত আসছে………
বাসস/এএসজি/এমএসএইচ/১৭০০/-এএএ