সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ জন

180

সিলেট, ৬ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : মহামারি করোনাভাইরাসে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৭৯জন আক্রান্ত এবং সুস্থ হয়েছেন ৬৬ জন । এসময়ে মৃত্যু হয়েছে ৩ জনের।
আজ বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, মৃত তিনজনের মধ্যে দুজন সিলেট জেলা এবং একজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ১৯৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৪২ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ২০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের আরও ৭৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ৪৯ জন, সুনামগঞ্জে ৯ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১১ জন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩২৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ২০, সুনামগঞ্জে ২ হাজার ১৩২, হবিগঞ্জে ১ হাজার ৬০৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৬৬ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ২৩, সুনামগঞ্জ ১৭, হবিগঞ্জ ৭ এবং মৌলভীবাজারে ৯ জন। নতুন সুস্থদের নিয়ে আজ পর্যন্ত সিলেট বিভাগে ৮ হাজার ৩২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ২৮৯, সুনামগঞ্জে ১ হাজার ৭৮৮, হবিগঞ্জে ১০৫৬, মৌলভীবাজারে ১১৯২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫৪৪ জন। এরমধ্যে ১২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ১০৭ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৩৩৬ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৭১ জন।