সিলেটে একদিনে করোনা থেকে ৭৭ জন সুস্থ, মৃত্যু নেই

254

সিলেট, ৪ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ৭৭ জন সুস্থ হয়েছেন।
এর মধ্যে সিলেট জেলায় ১৩ জন, সুনামগঞ্জে ২৪ জন, হবিগঞ্জে ২ জন এবং মৌলভীবাজারের ৩৮ জন রয়েছেন।
এ নিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৩৩ জন। এরমধ্যে সিলেট জেলার ৪ হাজার ২৪৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৬৮ জন, হবিগঞ্জে ১০৪৯ জন এবং মৌলভীবাজারের ১১৭২ জন সুস্থ হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত কেউ মারা যাননি। এরআগে সিলেট বিভাগে করোনায় ১৯১ জন মারা গেছেন । এরমধ্যে সিলেট জেলার ১৩৯ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন মারা গেছেন।
সিলেট বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।
প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৯৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ১৫৫ জন।
এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৯০৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ১০৭, হবিগঞ্জে ১ হাজার ৫৯৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫২৭ জন। এরমধ্যে ১৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ২৭ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ২৬৩ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৬৪ জন।