শর্ত ভঙ্গকারী হজ এজেন্সি গুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ

175

ঢাকা, ৩০ জুলাই, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় হজ্বযাত্রী পরিবহণের ক্ষেত্রে শর্ত ভঙ্গকারী হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং সাবিহা নাহার বেগম সভায় অংশগ্রহণ করেন।
সভায় চট্রগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে গৃহীত আগামী তিন বছরের রুট প্লানিং এবং হজ উপলক্ষে গৃহিত ব্যবস্থা ও পরিকল্পনা সংক্রান্ত বিষয়াবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় চট্রগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদনের বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়,বিমান ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে কপি প্রদানসহ কমিটির পরবর্তী বৈঠকে আলোচনার সুপারিশ করা হয়।
সভায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে চট্রগ্রাম-ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালুর বিষয়টি বিবেচনার জন্য সুপারিশ করা হয়।
ঈশ্বরদী বিমান বন্দরের রানওয়ের লীজকৃত জমি উদ্ধার এবং এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে পত্র প্রদানের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়।
সভায় কার্গো বিমানের আগত মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিকহারে জরিমানা ধার্যসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় ।
বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের অধীন পিপিতে হোটেল নির্মান প্রকল্প গ্রহণের পূর্বে আগ্রহী প্রতিষ্ঠানের নিকট থেকে প্রস্তাব গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে ।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, সোমরিক বিমান পরবিহন ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।