বাইডেনের আগস্টে ৩৬ কোটি ৪০ লাখ ডলারের রেকর্ড নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহ

200

উইলমিংটন (যুক্তরাষ্ট্র), ৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন আগস্ট মাসে ৩৬ কোটি ৪০ লাখ ডলারেরও বেশি নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহ করেছেন। করোনাভাইরাসের কারণে তার তহবিল সংগ্রহ প্রচেষ্টা ব্যাপকভাবে অনলাইনে চালানো হলেও মাসিক ক্যাম্পেইন ডোনেশনের ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড বলে জানা যায়। খবর এএফপি’র।
বাইডেনের নির্বাচনী প্রচারণা দল বুধবার জানিয়েছে, যুক্তরাষ্ট্রের সাবেক এ ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি (ডিএনসি) মোট ৩৬ কোটি ৪৫ লাখ ডলার তহবিল সংগ্রহ করেছে। তারা অনলাইনে এ হতবিল সংগ্রহের ক্ষেত্রে ছোট মাপের দাতাদের কাছ থেকে ২০ কোটি ৫০ লাখ ডলারের প্রতিশ্রুতি পেয়েছেন।
সিবিএস ও নিউইয়র্ক টাইমস’র প্রতিবেদনে বলা হয়, এরআগে নির্বাচনী তহবিল সংগ্রহের ক্ষেত্রে ২০০৮ সালের সেপ্টেম্বরে বারাক ওবামা ও ডিএনসি রেকর্ড করেন। ওই সময় তিনি প্রায় ২০ কোটি ডলার নির্বাচনী তহবিল সংগ্রহ করেন।
৭৭ বছর বয়সী বাইডেন তার সমর্থকদের ধন্যবাদ জানিয়ে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘এই বিশাল অংকের তহবিলের প্রতিশ্রুতি পাওয়ায় আমি অনেক উৎফুল্ল।’