দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার পরামর্শ

242

ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মোঃ মাহবুব-উল-আলম হানিফ, ছোট মনির, নাজমা আকতার, এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় সামুদ্রিক মৎস্য বিল, ২০২০ এবং ‘মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিল, ২০২০ প্রয়োজনীয় যাচাই বাছাই, পরিবর্তন, পরিমার্জন পূর্বক সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।
মন্ত্রণালয়ের অস্থায়ী উর্ধ্বতন কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণ প্রদান করলে প্রশিক্ষণে প্রাপ্ত তাঁদের অর্জিত জ্ঞান থেকে মন্ত্রণালয় খুব বেশি লাভবান হয় না। সাধারণত প্রশিক্ষণ গ্রহণের কিছুদিন পরেই তাঁরা অন্য মন্ত্রণালয়ে বদলী হয়ে যায়। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান থেকে সর্বোচ্চ সুফল পেতে মন্ত্রণালয়ের অস্থায়ী উর্ধ্বতন কর্মকর্তাদের পরিবর্তে মন্ত্রণালয়ের স্থায়ী কর্মকর্তা, কর্মচারীগণকে প্রয়োজনীয় বিদেশ প্রশিক্ষণে প্রেরণের সুপারিশ করা হয়।
সভার শুরুতে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদগণ এবং করোনা ভাইরাসে আক্রান্ত
হয়ে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।