বাসস দেশ-৪৮ : শেষ হলো বিটিএফ-এর ভিডিও নির্মাণ প্রতিযোগিতার ভিডিও ক্লিপ জমাদান

376

বাসস দেশ-৪৮
বিটিএফ-প্রতিযোগিতা
শেষ হলো বিটিএফ-এর ভিডিও নির্মাণ প্রতিযোগিতার ভিডিও ক্লিপ জমাদান
ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : আগামী ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষ্যে আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ‘ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ)’-এর ভিডিও নির্মাণ প্রতিযোগিতার ভিডিও ক্লিপ জমা দেয়া শেষ হয়েছে। প্রতিযোগিতায় মোট ৭৪ টি ভিডিও ক্লিপ জমা পড়েছে।
জমাকৃত ভিডিও ক্লিপের মধ্যে রয়েছে নাটিকা, এনিমেশন বা কার্টূন।
পূর্ব ঘোষণা অনুযায়ী প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে ৫০, ৩০ ও ২০ হাজার টাকা পুরস্কার ও সার্টিফিকেট দেবে বিটিএফ। এ ছাড়াও প্রত্যেক অংশগ্রহনকারীকে সার্টিফিকেট প্রদান করা হবে।
বিশ্বে ও আমাদের দেশে আত্মহত্যা ও আত্মহত্যা প্রবণতা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। বিশে^ প্রতি বছর ৮ থেকে ১০ লাখ লোক আত্মহত্যা করে।
২০১৪ সালে উত্তরায় বহুল আলোচিত ভাইবোনের আত্মহত্যার হৃদয়বিদারক ঘটনার প্রেক্ষাপটে আত্মহত্যা প্রতিরোধে ২০১৫ সালে আত্মপ্রকাশ করে ‘ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ)। সংগঠনটি জন্মলগ্ন থেকেই আত্মহত্যা প্রতিরোধে নানাবিধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
ব্রাইটার টুমরো ফাউন্ডেশনের এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার থাকবে স্বনামধন্য টেলিভিশন চ্যানেল আই ইম্প্রেস টেলিফিল্ম লিমিটেড।
বাসস/সবি/জেজেড/২১৩৫/-আরজি