প্রকল্প বাস্তবায়নে অপচয় রোধ করতে হবে : পরিকল্পনামন্ত্রী

353

ঢাকা, ২ সেপ্টেম্বর,২০২০ (বাসস): পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে অপ্রয়োজনীয় ব্যয় ও অপচয় রোধ করার ওপর গুরুত্বারোপ করেছেন।
বুধবার রাজধানীর আগারগাঁওয়ে পরিসংখ্যাণ ভবনে বাংলাদেশ পরিসংখ্যাণ ব্যুারো (বিবিএস) আয়োজিত ‘পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ পরিসংখ্যান শক্তিশালীকরণ (ইসিডিএস)’ প্রকল্পের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মোহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ ও বিবিএস মহাপরিচালক মো. তাজুল ইসলাম বক্তব্য রাখেন।
পরিকল্পনামন্ত্রী কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, প্রকল্প বাস্তবায়ন বা কাজ করতে গেলে অর্থের প্রয়োজন হয়। যেখানে যেটা লাগবে সেটা খরচ করতে দেরি করবেন না।কিন্তু অপ্রয়োজনীয় ব্যয় করবেন না। তিনি বিবিএস কর্মকর্তাদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে আহবান জানান।
এম এ মান্নান বলেন,সরকারে একমাত্র তথ্য প্রদানকারি সংস্থা হিসেবে বিবিএস যেমন গর্ববোধ করে, তেমনি দায়িত্বও পালন করতে হবে সঠিকভাবে। তথ্য সঠিক ও নিখুঁত হওয়া খুবই জরুরি।