বাসস ক্রীড়া-৮ : টি-২০ প্রস্তুতি ম্যাচে লাবুশেন ও ক্যারির সেঞ্চুরি

124

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-লাবুশেন
টি-২০ প্রস্তুতি ম্যাচে লাবুশেন ও ক্যারির সেঞ্চুরি
লন্ডন, ২ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : আগামী ৪ সেপ্টেম্বর থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে সফরকারী অস্ট্রেলিয়া। তার আগে নিজেদের প্রস্তুত করতে ঘাম ঝড়াচ্ছে অস্ট্রেলিয়া স্কোয়াড।
টি-২০ সিরিজকে সামনে রেখে আজ দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। দু’ম্যাচের একটিতে সেঞ্চুরি করেছেন গেল বছর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে চমক দেখানো মার্নাস লাবুশেন।
ফিঞ্চও কামিন্স একাদশের মধ্যে অনুষ্ঠিত হয় ম্যচ দুটি। দ্বিতীয় ম্যাচে ফিঞ্চ একাদশের হয়ে খেলতে নেমে ৫১ বলে সেঞ্চুরি করেছেন লাবুশেন। ঠিক ১০০ রানে রান আউট হন তিনি। ম্যাচে সেঞ্চুরি করেছেন অ্যালেক্স ক্যারিও। তিনি করেন ১০৭ রান। কামিন্স একাদশকে ৩২ রানে হারায় ফিঞ্চ একাদশ। দিনের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচেও ২৩ রানে কামিন্স একাদশকে হারিয়েছিলো ফিঞ্চ একাদশ।
গেল অ্যাশেজ সিরিজে ‘কনকাশন সাব’ হিসেবে খেলতে নামার পর থেকেই এখন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন তিনি।
অস্ট্রেলিয়ার হয়ে ১৪ টেস্টে ৪টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ১৪৫৯ রান করে ফেলেছেন লাবুশানে। তাই আইসিসি টেস্ট র‌্যাংকিংএ তৃতীয়স্থানে তিনি।
অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে ফরম্যাটেও উজ্জল লাবুশেন । ৭ ওয়ানডেতে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৩০৫ রান করেছেন তিনি। তবে এখনো অসিদের হয়ে টি-২০ ক্রিকেট খেলা হয়নি তার। তবে এই সেঞ্চুরিটি হয়তো এই সিরিজেই লাবুশানেকে ছোট ফরম্যাটে প্রথমবারের মত খেলার সুযোগ করে দিবে।
টি-২০ খেলার ব্যাপারে আশাবাদি লাবুশেন, ‘আমাদের টপ-অর্ডারে ভালো ব্যাটসম্যান রয়েছে। আমার লক্ষ্য ছিলো, আমি যেনো বড় ইনিংস খেলতে পারি। যাতে সুযোগ তৈরি হয়। মিডল-অর্ডারে ব্যাটিং করা কঠিন ছিল। তাই টপ-অর্ডারে সুযোগ পেয়ে সেটিকে কাজে লাগানোর চেষ্টা করেছি। আশা করছি, প্রথমবারের মত টি-২০ খেলার সুযোগ এবার হবে।’
টি-২০ শেষে এবারের ইংল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে অস্ট্রেলিয়া। যা ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে।
বাসস/এএমটি/১৯২০/স্বব