বাসস দেশ-২৩ : করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৫ জন, সুস্থ ২,৮৩৯

96

বাসস দেশ-২৩
করোনা-আপডেট
করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৫ জন, সুস্থ ২,৮৩৯
ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : দেশে করোনাভাইরাস শনাক্তের ১৭৯তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৫ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৯ জন।
গতকালও ৩৫ মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৩৫১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। গত ৩০ আগস্ট থেকে মৃত্যুর একই হার বিদ্যমান।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৯ জন। গতকালের চেয়ে ৪৫১ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ২৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ১৬ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৬ দশমিক ১০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ৩৬ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ২০৪ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬৩২ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ২০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৯৫০ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৫ দশমিক ৯৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক শূন্য ১ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ১৩ শতাংশ। গতকাল এই হার ছিল ২০ দশমিক ১৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৩৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৯৮১ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৭৫৩টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ২০৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ২০৯ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২ হাজার ৯৯৫টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

বিস্তারিত আসছে………
বাসস/এএসজি/এমএসএইচ/১৭২৫/-আসাচৌ